শুক্রবার, সকাল ৬:০৩, ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

প্রধানমন্ত্রী মৎস্যজীবীদের কল্যাণে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন- এমপি শাওন

আপডেট : নভেম্বর, ৩০, ২০২১, ৭:০৮ অপরাহ্ণ

:

হোসেন সোহরাব, লালমোহন (ভোলা) প্রতিনিধিঃ
ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মৎস্যজীবীদের উন্নয়ন ও কল্যাণের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন। জেলেদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে তাদের সুরক্ষার উদ্যোগ নিয়েছেন। দেশের অনগ্রসর জেলেদের উন্নয়নের মূল ধারার সাথে সম্পৃক্ত করা সমুদ্রগামী জেলেদের মাছ ধরার নিষিদ্ধ মৌসুমে তাদেরকে বিশেষভাবে ”সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় এনে আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে সমুদ্রের আগাম আবহাওয়া সংবাদ জেলেদের কাছে পৌঁছানো এবং নিরাপত্তা সরঞ্জামাদী ব্যবহারে তাদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধির উদ্যোগ গ্রহন করেছেন।
মঙ্গলাবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায় ভোলার লালমোহন উপজেলা অডিটরিয়ামে মৎস্য অধিদপ্তরাধীন ‘সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট’ (এস.সি.এম.এফ.পি) কম্পোনেন্ট-৩, মৎস্যজীবী গ্রাম সমিতির সহায় সম্বলহীন মৎস্যজীবীদের মাঝে এককালীন অর্থিক সহায়তা বাবদ চেক/অর্থ বিতরণ উপলক্ষ্যে প্রধান অতিথির আলোচনার বক্তব্যে এসব কথা বলেন এমপি শাওন।
লালমোহন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপতিত্বে এসডিএফ লালমোহন ক্লাস্টার অফিসার লাভলু বড়–য়ার সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা রুহুল কুদ্দুস, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, লর্ডহাডিঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম প্রমূখ। এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, প্রকল্পের উপকার ভোগীসহ আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীবৃন্দ। আলোচনা সভা শেষে লালমোহনের ধলীগৌরনগর, লর্ডহাজিঞ্জ ও বদরপুর ৩ টি ইউনিয়নের মৎস্যজীবী গ্রাম সমিতির সহায় সম্বলহীন মৎস্যজীবীদের মাঝে এককালীন অর্থিক সহায়তা বাবদ চেক/অর্থ বিতরণ করেন এমপি শাওন। প্রকল্পটি বাস্তবায়ন করছে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস.ডি.এফ) লালমোহন উপজেলা শাখা।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ ভোলা দৌলতখানে অবসরপ্রাপ্ত  সেনাসদস্যকে পিটিয়ে হত্যা! ★★ মিতুর বাবিসাস ও জয় বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড অর্জন ★★ ময়মনসিংহে ছায়ানট সাংস্কৃতিক সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী ও নাট্যোৎসব উদযাপন ★★ লালমোহনে সাংবাদিক শাহিন আলম মাকসুদের মায়ের মাতৃবিয়োগ, এমপি শাওন‘র শোক ★★ নটরডেম কলেজে ভর্তির জন্য চূড়ান্ত হলো হা-মীমের মাহি ও মাহতাব এবং হাই স্কুলের জিদান ★★ ভোলায় এসএসসি-৯৮ ব্যাচের উদ্যোগে কম্বল বিতরণ ★★ বিপিএম পদক পেলেন “মানবতার ফেরিওয়ালা” পুলিশ সুপার সাইফুল ইসলাম সানতু ★★ ছাত্রলীগ নিয়ে ষড়যন্ত্রের কমতি নেই ★★ পশ্চিম চরউমেদ ইউনিয়ন (পশ্চিম) শাখা ছাত্রলীগের কমিটি গঠন॥ কিবরিয়া সভাপতি, শুভ সম্পাদক ★★ লঞ্চে ধূমপানের জন্য নির্ধারিত স্থান নিষিদ্ধ ও তামাকজাত দ্রব্য বিক্রি বন্ধ করতে উদ্যোগ গ্রহণ করা হবে-নৌপরিবহন প্রতিমন্ত্রী