মঙ্গলবার, সকাল ৬:৩১, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

শিশু অধিকার সপ্তাহে রচনা লিখে জেলায় প্রথম হয়েছে লালমোহন হা-মীম স্কুলের ফারিয়া

আপডেট : অক্টোবর, ১০, ২০২১, ১১:৩৭ অপরাহ্ণ

:

লালমোহন প্রতিনিধি: 
শিশু অধিকার সপ্তাহে রচনা লিখে ভোলা জেলায় প্রথম হয়েছে লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাবিকুন নাহার ফারিয়া। রোববার ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন ফারিয়া। একই বিষয়ে জেলা পর্যায়ে তৃতীয় স্থানও অধিকার করে লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ। গত মাসেও “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি” শীর্ষক ভিডিও স্বাক্ষাৎকারের জন্য ভোলা জেলায় প্রথম স্থান অধিকার করে লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ। জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস স্কুলে এসে এ পুরস্কার তুলে দেন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের পরিচালক মো. রুহুল আমিনের হাতে।
“শিশুর জন্য বিনিয়োগ করি সমৃদ্ধ বিশ^ গড়ি” প্রতিপাদ্য নিয়ে সারা দেশে পালিত হয় বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২১। গত ৪ অক্টোবর সপ্তাহটি শুরু হয়ে রোববার ১০ অক্টোবর সমাপনি অনুষ্ঠান হয় ভোলা জেলা সভা কক্ষে। এর মধ্যে শিশু অধিকার দিবস নিয়ে রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতার আহবান করা হয়। লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ থেকে ৩ জন প্রতিযোগী রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। জেলা পর্যায়ে যাচাই বাছাই শেষে রোববার সমাপনী অনুষ্ঠানে জেলা পর্যায়ে প্রথম পুরস্কার তুলে দেওয়া হয় লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর শিক্ষার্থী সাবিকুন নাহার ফারিয়ার হাতে। একই ক্লাসের সুস্মিতা অর্জন করে তৃতীয় স্থান। এ অনুষ্ঠানে রচনা ছাড়াও চিত্রাংকন, সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগেও পুরস্কার তুলে দেওয়া হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী-চৌধুরী। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা: কে এম শফিকুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হালদার, সহকারি পুলিশ সুপার মো. আব্বাস উদ্দিন, জেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, ভোলা প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমান। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মাদ আখতার হোসেন। এসময় পুরস্কার প্রাপ্ত লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাবিকুন্নাহার ফারিয়া এবং ভোলা’স স্পেশাল স্কুল এর বাকপ্রতিবন্ধী মো. রায়হান এর অভিব্যক্তি শোনেন প্রধান অতিথি জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ লালমোহনে এ্যাসিল্যান্ডের নাম ভাঙিয়ে ব্যবসায়ীর টাকা নিয়ে গেছে প্রতারকচক্র ★★ লালমোহনে পাওনা টাকা চাওয়ার কারণে কুপিয়ে জখমের অভিযোগ ★★ শেখ রাসেল শৈশব থেকেই দুরন্ত ও প্রাণবন্ত ছিলেন- এমপি শাওন ★★ লালমোহনে জাতীয় শেখ রাসেল দিবস পালিত ★★ জাতীর পিতার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- এমপি শাওন ★★ আইনি সেবার আড়ালে লালমোহনের রাশেদ মহুরীর বিয়ের নেশা! ★★ দুর্নীতির কবল থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে রক্ষার দাবি ★★ যে কোন অপশক্তির বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে- এমপি শাওন ★★ ভোলায়, পুলিশ ম্যারাথন দৌড়, ★★ ভোলায়, পুলিশ ম্যারাথন দৌড়