মঙ্গলবার, রাত ২:৩৩, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ই-কমার্স ব্যবসার নামে প্রতারণার অভিযোগে কিউকম সিইও রিপন গ্রেফতার

আপডেট : অক্টোবর, ৪, ২০২১, ৪:১৯ অপরাহ্ণ

:

এম.ইউ.মাহিমঃ ই-কমার্স ব্যবসার নামে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে কিউকম সিইও রিপন মিয়াকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
রবিবার (৩ অক্টোবর) বিকালে ধানমন্ডি এলাকা হতে তাকে গ্রেফতার করে ডিএমপির(ডিবি) গোয়েন্দা মতিঝিল বিভাগের একটি টিম।
গোয়েন্দা মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার রিফাত রহমান শামীম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আতিকুল ইসলাম অভিযান পরিচালনা করেন।
সোমবার ( ০৪ অক্টোবর) ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ
এ তথ্য নিশ্চিত করেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।
ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, করোনাকালীন সময় অনলাইন ভিত্তিক ই-কমার্স ব্যবসার দ্রুত প্রসার ঘটায় কিউকম অনলাইনে তাদের ব্যবসা শুরু করে। অনেক ক্রেতা কিউকমে মালামাল অর্ডার করে পণ্য না পাওয়ায় প্রতারিত হয়েছে। এক ভুক্তভোগী কিউকমে মালামাল অর্ডার করে পণ্য না পাওয়ায় তার অভিযোগের প্রেক্ষিতে গত ৪ অক্টোবর পল্টন থানায় একটি মামলা রুজু হয়। গোয়েন্দা মতিঝিল বিভাগ এ মামলার তদন্ত কার্যক্রম শুরু করে।
তিনি আরো বলেন, কিউকম প্রায় লক্ষাধিক পণ্য অনলাইনে বিক্রি করে। ক্রেতাকে আকৃষ্ট করার জন্য কিউকম ‘বিজয় আওয়ার’ ‘স্বাধীনতা আওয়ার’ ‘বিগ বিলিয়ন’ নামে ২ থেকে ১৫ দিন সময় দিয়ে অনেক কম দামে মোটরসাইকেল অফার করতো। ১ লক্ষ ৬৭ হাজার টাকার মোটরসাইকেল ১ লক্ষ ২০ হাজার টাকা পাওয়ার অফার পেয়ে ক্রেতারা নগদ টাকা পরিশোধের মাধ্যমে মোটরসাইকেল অর্ডার করতো। কিন্তু সময়মত কিউকম পণ্য সরবরাহ না করায় সকল ক্রেতা হতাশ হয়ে কিউকমে যোগাযোগ করে। কিউকম লাভে টাকা ফেরত নেওয়ার অফার করলে ক্রেতারা লোভে পড়ে লাভের অংশ হতে ১০%-২০% কমে  কিউকম হতে টাকার চেক গ্রহণ করে।
তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক গত জুন মাসে Escrow System চালু করায় ক্রেতার টাকা বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদিত Payment Gateway এর মাধ্যমে চলে যায়। কিউকম এর Payment Gateway ছিলো Foster।  কিউকমে ক্রেতা পণ্য অর্ডার করলে ক্রেতার পেমেন্ট চলে যায় Foster এর নিকট। কিউকম ক্রেতার কাছে পণ্য পৌঁছে দিয়ে চালানসহ ডকুমেন্ট Foster এ জমা প্রদান করে। Foster পক্ষ হতে ক্রেতাকে ফোন করার মাধ্যমে পণ্য বুঝিয়ে পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর কিউকমকে টাকা প্রদান করে। ক্রেতা পণ্য বুঝে না পেলে Foster কর্তৃপক্ষ বাংলাদেশ ব্যাংকের Proof of Delivery এর নির্দেশনা মোতাবেক Foster কিউকমের টাকা আটকে দেয়। যার ফলে ক্রেতা পণ্য কিংবা টাকা কোনটি পায়না।
তিনি আরো বলেন, কিউকম মোটরসাইকেল ছাড় দেয়ার কারণ তার Brand Merketing করা। যেহেতু মোটরসাইকেল এর চাহিদা অনেক বেশি এবং বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার দ্রুত উন্নয়ন হচ্ছে তাই এই পণ্য তারা ছাড় দেয়।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ লালমোহনে এ্যাসিল্যান্ডের নাম ভাঙিয়ে ব্যবসায়ীর টাকা নিয়ে গেছে প্রতারকচক্র ★★ লালমোহনে পাওনা টাকা চাওয়ার কারণে কুপিয়ে জখমের অভিযোগ ★★ শেখ রাসেল শৈশব থেকেই দুরন্ত ও প্রাণবন্ত ছিলেন- এমপি শাওন ★★ লালমোহনে জাতীয় শেখ রাসেল দিবস পালিত ★★ জাতীর পিতার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- এমপি শাওন ★★ আইনি সেবার আড়ালে লালমোহনের রাশেদ মহুরীর বিয়ের নেশা! ★★ দুর্নীতির কবল থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে রক্ষার দাবি ★★ যে কোন অপশক্তির বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে- এমপি শাওন ★★ ভোলায়, পুলিশ ম্যারাথন দৌড়, ★★ ভোলায়, পুলিশ ম্যারাথন দৌড়