মঙ্গলবার, বিকাল ৩:০১, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

রাজারবাগ দরবার শরীফের ৬ দিনে ৬ ব্যক্তি অপহরন

আপডেট : সেপ্টেম্বর, ২৮, ২০২১, ৮:৩৩ অপরাহ্ণ

:

স্টাফ রিপোর্টারঃ রাজধানীর শাহজাহানপুরে ৬ দিনে ৬ ব্যক্তির অপহরণের ঘটনা ঘটেছে। কে বা কারা এই ঘটনা ঘটাচ্ছে তা এখনও বের করতে পারেনি দেশের আইনশৃঙ্খলা বাহিনী। এখনো পর্যন্ত উদ্ধার হয়নি গুম হওয়া ৬ ব্যক্তির কেউই। অপহৃত ৬ জনই রাজারবাগ দরবার শরীফের অনুসারীবলে দাবী করেছে রাজারবাগ দরবার শরীফ। রাজারবাগ দরবার শরীফ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি তারা এই দাবী করেন।
রাজারবাগ দরবার শরীফ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রথমে ২১শে সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে নারায়নগঞ্জ যাওয়ার পথে নিখোঁজ হন শাকেরুল কবির (৩৮) ও তার ড্রাইভার শাওন (২৫)। এরপর শাকেরুল কবিরের গুম হওয়ার বিষয়ে ২৪ সেপ্টেম্বর রাজধানীর শাহজাহানপুর থানায় জিডি (নং-১১৩৪) করেন তার শ্যালক মাহমুদুল হাসান সুমন।

এই ঘটনার ঠিক ২ দিন পর ২৬ সেপ্টেম্বর জিডির অগ্রগতি জানতে থানায় যান মাহমুদুল হাসান সুমন (৩০) ও তার সহযোগী নুরুল গনি ফারুক (৪৩)। রাত সাড়ে ১১টায় থানা থেকে ফিরে আসার পথে শাহজাহানপুর থানার মাত্র ৩০ গজের মধ্যে ঐ দুইজনকে তুলে নিয়ে যায় অজ্ঞাতরা। পরবর্তীতে ঘটনাস্থল থেকে পুলিশ অপহৃতদের কাপড় ও ধস্তাধস্তির আলামত উদ্ধার করে।

এর ঠিক এক দিন পরে গত ২৭ সেপ্টেম্বর রাত আড়াইটায় শান্তিবাগ এলাকার শাহজাহানপুর থেকে ইহসানুল করিম উজ্জল (৩৫) ও তার সহযোগী জহিরুল ইসলামকে (৩৮) একদল অজ্ঞাত ব্যক্তি কালো গ্লাসের মাইক্রোতে তুলে নিয়ে যায়, যা সিসিটিভি ফুটেজে দৃশ্যমান হয়।

২১শে সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে নারায়নগঞ্জ যাওয়ার পথে নিখোঁজ শাকেরুল কবিরের স্ত্রী মুসলিমা সুমী বলেন, “আমার স্বামী ও ভাইকে গুম করার পর বিভিন্ন নম্বর থেকে ফোন করে আমাকে কান্না ও চিৎকারের আওয়াজ শোনায়। মনে হচ্ছে, কাউকে নিষ্ঠুর নির্যাতন করা হচ্ছে।  এমন শব্দ শুনে আমি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি।”
২৬ সেপ্টেম্বর শাহজাহানপুর থেকে অপহরন হওয়া মাহমুদুল হাসান সুমনের বৃদ্ধ বাবা মুহম্মদ মোস্তফা বলেন, “জিডিকারীকে যদি থানার ৩০ গজের মধ্যে নিখোঁজ হতে হয়, তবে আমরা কার কাছে নিরাপত্তা  চাইবো ?”

২৬ সেপ্টেম্বর শাহজাহানপুর থেকে অপহরন হওয়া নুরুল গনি ফারুকের স্ত্রীর ভাই আমিনুল ইসলাম জানান, আমার ভাগিনা দুই শিশুর গাঁয়ে প্রচণ্ড জ্বর, ডেঙ্গুর লক্ষণ মনে হচ্ছে। আমার বোন দুই বাচ্চাকে নিয়ে হাসপাতালে দৌড়াচ্ছে, এর মধ্যে ভগ্নিপতি নেই। কি যে একটা অবস্থা তা বলে বোঝাতে পারবো না। আমার ভগ্নিপতিও উচ্চমাত্রার ডায়বেটিকসের রোগী, জানিনা তিনি ওষুধ খেতে পারছেন কি না।

তিনি আরো বলেন, কারা তাদের অপহরণ করছে তা আমাদের কাছে স্পষ্ট নয়।  আমরা প্রশাসনের কাছে বিষয়টি জানতে চেয়েছি। কিন্তু এখন পর্যন্ত কোন সদুত্তর পাই নি, বলে জানান আমিনুল ইসলাম। ২৭ সেপ্টেম্বর রাত আড়াইটায় শান্তিবাগ এলাকার শাহজাহানপুর থেকে অপহরন হওয়া ইহসানুল করিম উজ্জলের ভাই শামসুল আলম মাসুদ বলেন, আমার ভাই খুব সহজ সরল মানুষ। সিসিটিভি ফুটেজে আপনারা দেখেছেন, কিভাবে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনা ঘটেছে কত ঘন্টা হয়ে গেলো, আইন-শৃঙ্খলা বাহিনী আমার ভাইকে উদ্ধার করতে না পারায় আমি খুবই হতাশ হয়েছি।
অপহরন হওয়া ব্যক্তিদের সুস্থ অবস্থায় দ্রুত ফিরে পেতে রাষ্ট্রের সর্বোচ্চ মহলের হস্তক্ষেপ কামনা করেছে তাদের স্বজনরা।
এই বিষয়ে শাহজাহানপুর থানার ওসি মনির হোসেন মোল্লা বলেন, এই ঘটনার তদন্ত আমরা করছি। এখনো পর্যন্ত কোন নিশ্চিত তথ্য আমরা পাইনি। এই বিষয়ে গোয়েন্দা পুলিশ (ডিবিকে) অবগত করা হয়েছে। তারা বিষয়টি দেখছেন।
শাহজাহানপুর থানার এস আই কামরুল বলেন, এই বিষয়ে জিডি হওয়ার পর, আমি অপহরন হওয়া ব্যাক্তিদের নাম্বারে ফোন দিয়ে কোন যোগাযোগ করতে পারিনি। চেষ্টা করছি কি হয়েছিল জানার। এখনও পর্যন্ত তেমন কোন তথ্য পাই নি। বিষয়টি গোয়েন্দা পুলিশ (ডিবি)কে জানানো হয়েছে। তারা তদন্ত করছেন।
এই বিষয়ে গোয়েন্দা পুলিশ (ডিবি) এস আই বলেন, ডিবি’র ছায়াতদন্ত চলছে। এখনো পর্যন্ত বলার মতো কোন তথ্য পাই নি। চেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ লালমোহনে এ্যাসিল্যান্ডের নাম ভাঙিয়ে ব্যবসায়ীর টাকা নিয়ে গেছে প্রতারকচক্র ★★ লালমোহনে পাওনা টাকা চাওয়ার কারণে কুপিয়ে জখমের অভিযোগ ★★ শেখ রাসেল শৈশব থেকেই দুরন্ত ও প্রাণবন্ত ছিলেন- এমপি শাওন ★★ লালমোহনে জাতীয় শেখ রাসেল দিবস পালিত ★★ জাতীর পিতার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- এমপি শাওন ★★ আইনি সেবার আড়ালে লালমোহনের রাশেদ মহুরীর বিয়ের নেশা! ★★ দুর্নীতির কবল থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে রক্ষার দাবি ★★ যে কোন অপশক্তির বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে- এমপি শাওন ★★ ভোলায়, পুলিশ ম্যারাথন দৌড়, ★★ ভোলায়, পুলিশ ম্যারাথন দৌড়