রবিবার, রাত ২:১৫, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতার ভোলা টাইমস্ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আলী জিন্নাহ্ রাজিব

আপডেট : সেপ্টেম্বর, ৫, ২০২১, ৫:৫৩ অপরাহ্ণ

:

ভোলা সংবাদাতাঃ
গত আগস্ট মাসে ভোলা সহ সারা দেশে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন ৬জন সাংবাদিক এবং মামলা হয়েছে ২৯ জনের বিরুদ্ধে। ডিজিটাল নিরাপত্তা ও মানহানির মোট ৭টি মামলায় অভিযুক্ত ২৯ জনের মধ্যে গণমাধ্যম মালিক, সম্পাদক ও বিভিন্ন পর্যায়ের সাংবাদিক রয়েছেন। এছাড়া হেনস্থা ও হুমকির সম্মুখীন হয়েছেন আরও ৪ জন সংবাদকর্মী। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে, রেজিঃ নং-বি-১৯৮৭)’র মনিটরিং সেল সংবাদপত্রসহ শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমের ওপর নজর রেখে এই তথ্য ও পরিসংখ্যান দিয়েছে।
অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের প্রেসিডন্ট মোহাম্মাদ আবদুল মতিন ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ সাংবাদিক হয়রানির তীব্র নিন্দা জানিয়েছেন। তারা বলেন, আত্মসচেতন ও বিবেকবান সাংবাদিক ও সংবাদকর্মী দেশ ও জাতির জন্য পথপ্রদর্শক। মূলত সংবাদকর্মীরা মানুষের আশা-আকাংখা, চাহিদা, প্রয়োজন ও স্বপ্নকে জাগিয়ে তোলার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করছে। একুশ শতকে সমাজ পরিবর্তন ও অর্থনৈতিক উন্নয়নে গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
এমতাবস্থায় সাংবাদিকদেরকে হয়রানি না করে সমাজ উন্নয়নে তাদেরকে সহায়তার জন্য সংশিষ্ট সবাইকে অনুরোধ করেছেন।
এদিকে গত ২৪ আগস্ট রাত ১০ টায় দৈনিক ভোলা টাইমস্ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আলী জিন্নাহ্ রাজিবকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। সেদিন রাতে রাজিব তার পত্রিকার একজন হকারের জালিয়াতির বিরুদ্ধে থানায় অভিযোগ দিতে গেলে তার অভিযোগ আমলে না নিয়ে পুলিশ উল্টো তাকে আটক করে এবং পরের দিন আদালতে প্রেরণ করে।
বর্তমানে তিনি ভোলা জেলহাজতে রয়েছেন। পুলিশ ৭ দিনের রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত এক দিনের রিমান্ড মন্জুর করেন।
উপর মহলের ইন্দনে ষড়যন্ত্রমূলকভাবে তাকে একটি মামলায় জড়িয়ে আটক করা হয় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।
 উল্লেখ্য যে, ভোলা টাইমস্ পত্রিকায় এক বালুদস্যুর বিরুদ্ধে সংবাদ প্রকাশ ও একটি টেলিফোন সংলাপ প্রকাশ করার পরিপেক্ষিতে ক্ষমাতাসীন এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাকে হয়রানি করছেন বলে স্থানীয় সাংবাদিকরা অভিযোগ করেন। এর আগে বালুদস্যুতা নিয়ে সংবাদ প্রকাশ করায় সাপ্তাহিক তদন্ত চিত্রের সম্পাদক জিয়াউর রহমানের বিরুদ্ধে হয়রানিমূলক একটি মামলা দায়ের করেন ইউনিয়ন পরিষদের চেয়াম্যান জহিরুল ইসলাম নকিব মিয়া। বিজ্ঞ আদালত মামলাটি সিআইডিকে তদন্তের দায়িত্ব দিয়েছেন।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ সন্তানকে ফিরে পেতে অসহায় মায়ের সংবাদ সম্মেলন ★★ চিত্রশিল্পীদের সম্মানে থিয়েটার সংলাপ এর নাটক শিল্পী মঞ্চস্থ ★★ লেখা আহ্বান ★★ তজুমদ্দিনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন কোহিনুর বেগম ★★ ময়মনসিংহে অনলাইনে রঙ্গভূমি থিয়েটার মঞ্চস্থ করলো নাটক সময়ের সংলাপ ★★ ভোলায়, আরও কমল করোনা শনাক্তের হার ★★ ভোলায়, মাদকসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ★★ এমপি শাওনের সুস্থতা কামনায় লালমোহন পৌর ছাত্রলীগের দোয়া মাহফিল ★★ ভোলায় স্কুল খুললেও বাল্যবিয়ের শিকার অনেক শিক্ষার্থী ক্লাসে অনুপস্থিত ★★ এমপি শাওনের সুস্থতা কামনায় হুমায়ুন মিয়ার পক্ষ থেকে দোয়া মাহফিল