সোমবার, সন্ধ্যা ৬:৩০, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪৩ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

জনবলের অভাবে খুরিয়ে চলছে লালমোহন উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড অফিস

আপডেট : আগস্ট, ৯, ২০২১, ৭:৪১ অপরাহ্ণ

:

 

শংকর মজুমদার, লালমোহন:

ভোলার লালমোহন উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড অফিসটি জনবল সংকটে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ গ্রাহক ও লালমোহন বাসী। একসময়ের জৌলুশপ্রাপ্ত প্রত্যন্ত গ্রামঅঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নের অফিসটি এখন জনবল সংকটের কারনে প্রায় সময় বন্ধ থাকে। গুরুত্বপূর্ণ ৩টি পদ দীর্ঘদিন ধরে শূণ্য রয়েছে। লালমোহন উপজেলার পল্লীউন্নয়ন কর্মকর্তা, সহকারী পল্লীউন্নয়ন কর্মকর্তা ও হিসাব রক্ষক এই ৩টি পদ দীর্ঘধরে শূণ্য। পাশের উপজেলা থেকে সপ্তাহে একদিন অতিরিক্ত দায়িত্বে থাকা কর্মকর্তাদের আসার কথা থাকলেও করোনার কারনে ঠিকমত তারা আসছে না। ফলে এই অফিসের সাধারন গ্রাহকরা বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বর্তমানে চরফ্যাশন উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা এইচ এম সুমন লালমোহন উপজেলার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। তিনি জানান লালমোহন অফিসের ৩ টি গুরুত্বপূর্ণ পদ খালি রয়েছে। যারা নিয়মিত অফিসে বসেন। বর্তমানে অফিসের পিয়ন পর্যন্ত নেই। ফিল্ড কর্মীগণ ফিল্ডে কাজ করেন। ফিল্ড কর্মীগণ জরুরী প্রয়োজন হলে অফিসে আসেন। তাই আমরা অতিরিক্ত দায়িত্বপালনকারীগণ অফিসে না আসলে লালমোহন অফিস বন্ধ থাকে।  চরফ্যাশন উপজেলার সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা লালমোহন উপজেলার ৩টি পদের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। চরফ্যাশনের পাশাপাশি লালমোহনে তিনি সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা, হিসাব রক্ষক ও একটি প্রকল্পের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। চরফ্যাশন উপজেলাটি অত্যন্ত বড় উপজেলা। এখানে আমার অফিসের নিয়মিত কাজ শেষ করে অনান্য কাজ যেমন নির্বাচনের ডিউটিসহ ব্যাপক কাজ করতে হয়। পাশাপাশি লালমোহন উপজেলাতে কাজ করতে হয়। এই মহামারী করোনার মধ্যে এত কাজ করতে গিয়ে আমরা নিয়মিত হিমশিম খাচ্ছি। তারপরও চেষ্টা করছি ২টি উপজেলার কাজ ঠিকতম করতে।

এই কর্মকর্তা আরও বলেন, সঠিক ভাবে কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে অতি দ্রুত লালমোহন উপজেলায় পল্লী উন্নয়ন কর্মকর্তা, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ও হিসাব রক্ষক নিয়োগ দেয়া দরকার। তাহলে এই উপজেলার চলমান কার্যক্রম আরো সঠিক ও সুন্দর ভাবে বাস্তবায়ন করা সম্ভব হবে।

এ ব্যাপারে ভোলা বিআরডিবি উপপরিচালক মোহাম্মদ কামরুজ্জামান সরকার বলেন, পদগুলো খালি আছে সেটা সত্য, তবে সবসময় অফিস বন্ধ থাকে না। ৩টি পোস্ট শূন্য আছে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষ জানেন।  লালমোহনের অতিরিক্ত দায়িত্বে যারা আছেন তারা কাজগুলো সঠিকভাবে করে যাচ্ছেন।

 

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ সন্তানকে ফিরে পেতে অসহায় মায়ের সংবাদ সম্মেলন ★★ চিত্রশিল্পীদের সম্মানে থিয়েটার সংলাপ এর নাটক শিল্পী মঞ্চস্থ ★★ লেখা আহ্বান ★★ তজুমদ্দিনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন কোহিনুর বেগম ★★ ময়মনসিংহে অনলাইনে রঙ্গভূমি থিয়েটার মঞ্চস্থ করলো নাটক সময়ের সংলাপ ★★ ভোলায়, আরও কমল করোনা শনাক্তের হার ★★ ভোলায়, মাদকসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ★★ এমপি শাওনের সুস্থতা কামনায় লালমোহন পৌর ছাত্রলীগের দোয়া মাহফিল ★★ ভোলায় স্কুল খুললেও বাল্যবিয়ের শিকার অনেক শিক্ষার্থী ক্লাসে অনুপস্থিত ★★ এমপি শাওনের সুস্থতা কামনায় হুমায়ুন মিয়ার পক্ষ থেকে দোয়া মাহফিল