সোমবার, সন্ধ্যা ৭:২৭, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪৩ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় স্বাস্থ্যবিধি অমান্য, ৯০ মামলায় ১৬ জনের জেল, ৭৭ জনের ৮০ হাজার টাকা জরিমানা

আপডেট : জুলাই, ২৯, ২০২১, ৩:১৬ অপরাহ্ণ

:

প্রতিনিধি, ভোলাঃ
ভোলায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৯০টি মামলায় মোট ৯৩ জন ব্যক্তির ৭৭ জনকে প্রায় ৮০ হাজার টাকা জরিমানা করেন। এবং ১৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন। স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে ঘোরাঘুরির অপরাধে বুধবার (২৮ জুলাই) দিনব্যাপী ভ্রাম্যমান আদালত এ জেল জরিমানা করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ১৫টি মোবাইল কোর্টের মাধ্যমে ৯০টি মামলায় মোট ৯৩ জন ব্যক্তির মধ্যে ৭৭ জনকে ৭৯ হাজার ৫৫০ টাকা জরিমানা এবং ১৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করা হয়।
তিনি আরো জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের একাধিক টিম মাঠে রয়েছে। করোনা সংক্রমণরোধে আমাদের কঠোর অভিযান চলছে। জনসমাগম ঠেকাতে আমরা কাজ করছি।
জেলা প্রশাসন সূত্র জানায়, ভোলা সদরে ৬ টি মোবাইল কোর্টে ৩৯ টি মামলায় ৪১ জন এর মধ্যে ৩২ জনকে ২৯ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয় এবং ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়।
দৌলতখানে ২ টি মোবাইল কোর্টে ১৯ মামলায় ১৩ জনকে ১৮ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।
৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।
বোরহানউদ্দিনে ২ টি মোবাইল কোর্টে ১৩ মামলায় ১৩ জনকে ১১ হাজার ২০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
লালমোহনে ২ টি মোবাইল কোর্টে ৭ মামলায় ৭ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
তজুমদ্দিনে ১ টি মোবাইল কোর্টে ৮ মামলায় ৮ জনকে ৮ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়।
চরফ্যাশনে ১ টি মোবাইল কোর্টে ১ মামলায় ১ জনকে  ১ হাজার টাকা জরিমানা করা হয়।
এবং  মনপুরায় ১ টি মোবাইল কোর্টে ৩ মামলায় ৩ জনকে ১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।
উল্লেখ্য, ভোলায় গত ১ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত মোট ২৯৪টি মোবাইল কোর্টের মাধ্যমে ২ হাজার ২৭৫টি মামলা দায়ের করা হয়েছে। আসামী মোট ২ হাজার ৪০৮ জন।
২০ লাখ ৪৭ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে(২২৯৮ জনকে)। এবং ১১০ জনকে কারাদন্ড প্রদান করা হয়।
ভোলার জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে জেলার ৭ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। শহরের প্রবেশদ্বার ও বর্হিগমণ পথে পুলিশের চেকপোস্ট বসনো হয়েছে। করোনা সংক্রমণরোধে আমাদের কঠোর অভিযান চলমান রয়েছে। সরকারি পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত আমাদের এই ধারাবাহিকতা চলমান থাকবে।
কঠোর বিধিনিষেধের সপ্তম দিনে শহরে জনসমাগম ঠেকাতে শক্ত অবস্থানে ছিলো প্রশাসন। শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, নৌ বাহিনী, কোস্টগার্ড ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দেখা গেছে। স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং বিনা কারণে ঘোরাফেরার কারণে জেল-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়াও পুলিশের চেকপোস্ট অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ সন্তানকে ফিরে পেতে অসহায় মায়ের সংবাদ সম্মেলন ★★ চিত্রশিল্পীদের সম্মানে থিয়েটার সংলাপ এর নাটক শিল্পী মঞ্চস্থ ★★ লেখা আহ্বান ★★ তজুমদ্দিনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন কোহিনুর বেগম ★★ ময়মনসিংহে অনলাইনে রঙ্গভূমি থিয়েটার মঞ্চস্থ করলো নাটক সময়ের সংলাপ ★★ ভোলায়, আরও কমল করোনা শনাক্তের হার ★★ ভোলায়, মাদকসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ★★ এমপি শাওনের সুস্থতা কামনায় লালমোহন পৌর ছাত্রলীগের দোয়া মাহফিল ★★ ভোলায় স্কুল খুললেও বাল্যবিয়ের শিকার অনেক শিক্ষার্থী ক্লাসে অনুপস্থিত ★★ এমপি শাওনের সুস্থতা কামনায় হুমায়ুন মিয়ার পক্ষ থেকে দোয়া মাহফিল