শুক্রবার, ভোর ৫:১৮, ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জিলহজ, ১৪৪২ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলার মেঘনায় জেলে ট্রলারে ডাকাতদলের হামলা, পাঁচ জেলে অপহরণ, মুক্তিপণ দিয়ে বাড়ি ফিরলেন

আপডেট : জুলাই, ১২, ২০২১, ৮:০২ অপরাহ্ণ

:

ভোলা প্রতিনিধি॥
ভোলার মেঘনা নদীতে বিভিন্ন এলাকায় মাছ শিকারের সময় ৬টি জেলে ট্রলারে গনডাকাতির ঘটনা ঘটেছে। বিভিন্ন মালামাল, মাছ ও জালসহ ৫ জেলেকে অপহরণ করে নিয়ে যায় ডাকাতদল। পরে এক লাখ ঢাকা মুক্তিপণ নিয়ে অপহৃত ৫ জেলেদের ছেড়ে দেয়া হয়।
সোমবার (১২ জুলাই) সকালে উপজেলার শশীগঞ্জ সুইচঘাট এলাকার মৎস্য আড়ৎদার মোঃ আলমগীর দর্জি এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, সকালে জেলে ট্রলারে গনডাকাতি ও অপহরণের কথা শুনে চারদিকে খবর নিয়ে বিষয়টি নিশ্চিত হই। পরে আমরা তজুমদ্দিন থানায় জানিয়েছি।
আড়ৎদার মোঃ আলমগীর দর্জি জানান, প্রতিদিনের মতো রোববার (১১ জুলাই) রাত ১১টার দিকে জেলেরা ভোলার তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মাঝা-মাঝি মেঘনা নদীর বিভিন্ন এলাকায় মাছ শিকার করছিলেন। গভীর রাতে একটি ট্রলার নিয়ে ১২-১৫ জন ডাকাতদল অস্ত্র নিয়ে মনপুরা উপজেলার তিনটি ও তজুমদ্দিন উপজেলার তিনটি ট্রলারের হামলা চালিয়ে জেলেদের মারধর করে মাছ, জাল, সোলার প্যানেল, ব্যাটারি, মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাকদল ৫টি জেলে ট্রলার থেকে মাকসুদ মাঝি (৩৬), শফি উদ্দিন মাঝি (৪০), নকিব মাঝি (৪২), রুবেল মাঝি (৩৫) ও হারুন মাঝিকে (৩৮) চোখ বেঁধে অপহরণ করে নিয়ে যায়।
তিনি আরও বলেন, ডাকাতরা অপহৃত জেলেদের পরিবারের সদস্যদের কাছে ফোন করে ২০ হাজার করে মোট ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এবং মুক্তিপণের টাকা পাওয়ার পর সোমবার (১২ জুলাই) সকালে বোরহানউদ্দিন উপজেলার মির্জাকালু এলাকায় নিয়ে তাদের ছেড়ে দেয় ডাকাতদল।
জেলে ও আড়ৎদার সমিতির নেতৃবৃন্দ জানান, ঈদকে সামনে রেখে মেঘনায় কয়েকটি ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছেন। যে কারণে জেলে ও মৎস্য আড়ৎদাদের মাঝে আতংক ছড়িয়ে পড়ছে। আগামী ঈদ পর্যন্ত জেলেদের মেঘনায় মাছ ধরা অবাধ করতে প্রশাসনের তৎপরতা বৃদ্ধির আহব্বান জানান তারা।
তজুমদ্দিন থানার অফিসার ইন-চার্জ (ওসি) এসএম জিয়াউর হক জানান, বিষয়টি আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে। এখনও লিখিত অভিযোগ করেনি কেউ। তবে আমরা বিষয়টি তদন্ত কওে দেখছি।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে ১জনকে পিটিয়ে আহত করার অভিযোগ ★★ শেখ কামাল সামাজিক কর্মে তরুণদের নেতৃত্ব দেওয়ার উদ্যোগ নিয়েছিলেন- এমপি শাওন ★★ শহীদ শেখ কামাল ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ-এমপি শাওন ★★ স্কুলের মাঠে ব্লেট ও কাঁচ ভাঙা দিয়ে খেলাধুলায় বাঁধা! ★★ তরিকুল আলম চৌধুরীর সহধর্মিণীর মৃত্যুতে হলি ফ্যামিলি হাসপাতালের শোক ★★ ভোলায়, ২৪ ঘন্টায় করোনায় আরও ১৬৫ জন আক্রান্ত ★★ নারীনেত্রী হেলেনার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করছেন তুহিন খন্দকার ★★ লালমোহনে সাংবাদিকদের রোগ মুক্তি কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত ★★ লালমোহনে প্রতিপক্ষের হামলা ২০জনকে পিটিয়ে আহত করার অভিযোগ ★★ ভোলায় স্বাস্থ্যবিধি না মানায় ৩২ জনের বিরুদ্ধে মামলা, ৩২ জনকে ২২ হাজার ৭০০ টাকা জরিমানা