মঙ্গলবার, রাত ৩:৪৯, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

পদোন্নতি পেলেন “মানবতার ফেরিওয়ালা” সাইফুল ইসলাম সানতু 

আপডেট : জুন, ৩, ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ণ

:

বিশেষ প্রতিনিধিঃ অতিরিক্ত পুলিশ সুপার হতে পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন সাইফুল ইসলাম সানতু। তিনি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে কর্মরত রয়েছেন। বিসিএস ২৭তম ব্যাচের এ কর্মকর্তা ইতোপূর্বে পুলিশ বাহিনীর বিভিন্ন পদে যথেষ্ট সুনাম ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করে পেশাদারিত্ব অক্ষুণ্ণ রেখেছেন।
সাইফুল ইসলাম সানতু একজন মানবিক হৃদয়সম্পন্ন  পুলিশ কর্মকর্তা হিসেবে সর্বমহলে সুনাম অর্জন করেছেন।
তিনি রাজারবাগ পুলিশ হাসপাতালে যোগদানের পর  “পুলিশ জনতা-জনতাই পুলিশ” এই স্লোগানের প্রকৃত মর্যাদা দিয়েছেন এ চৌকস পুলিশ কর্মকর্তা। তিনি যেমন মানবিক তেমনই আইন বাস্তবায়নেও কঠোর। তিনি মিডিয়াবান্ধব একজন কর্মকর্তা। গণমাধ্যম কর্মীদের সঙ্গে তার সম্পর্ক অত্যন্ত চমৎকার।
২০২০ সালের মার্চ মাসে থেকে করোনা ভাইরাস মোকাবেলায় তার ভূমিকা চোখে পরার মতো। হাসপাতালে আগত রোগীদের সেবায় সরকারের মাঠ পর্যায়ের একজন সম্মুখসারির যোদ্ধা হয়ে কাজ করে যাচ্ছেন।
একজন সম্মুখসারির করোনা যোদ্ধা হিসেবে মৃত্যুভয়কে জয় করে জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের পাশে থেকে নির্ভয়ে কাজ করে যাচ্ছেন এ পুলিশ কর্মকর্তা। রোগীদের সঙ্গে হাসিমুখে কথা বলে সাহস যোগাচ্ছেন। এ বছর করোনার ২য় ধাপ মোকাবেলায় তার ভূমিকা সকলের দৃষ্টি আকর্ষণ করেছে।
জীবনের অনিশ্চয়তা আর ঝুঁকি থাকা সত্ত্বেও তার মানবিক হৃদয়কে অর্পণ করেছেন হাসপাতালে আসা আক্রান্ত রোগীদের ওপর। বিবেকের ব্যাকুলতায় আক্রান্ত রোগীদের পাশে এসে বাড়িয়েছেন সহায়তার কোমল দু’হাত। সব দায়িত্ব আন্তরিকতার সঙ্গে পালন করে যাচ্ছেন।
তাঁর এমন আন্তরিকতায় মুগ্ধ হয়ে করোনা রোগীরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। যেখানে রোগীর পরিবারের সদস্য ও আত্নীয় স্বজনরা ভয়ে হাসপাতালে আসতেন না, সেখানে তিনি তাদের অভিভাবকের দায়িত্ব পালন করছেন। এসব রোগীরা কখনও চিন্তাও করেনি উচ্চপদস্থ একজন পুলিশ কর্মকর্তা তাঁদের এমন খোঁজ খবর রাখবেন। সুস্থ হয়ে বাড়ির পথ ধরে যখন রোগীরা হাসপাতাল হতে বিদায় নিচ্ছেন, তখন তিনি সুস্থ রোগীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে বিদায় মূহুর্তকে আরও স্মরণীয় করে রেখেছেন। দিন নেই, রাত নেই রোগীদের সেবায় সারাক্ষণই ছুটে চলছেন। সবার জন্য অকাতরে কাজ করে যাচ্ছেন । নিজের ওপর অর্পিত দায়িত্ব শেষ না করে ঘরে ফেরেন না, ছুটে যান মানুষের কাছে। করোনা সংকটে কার কি সমস্যা, খুঁজে বের করেছেন,তারপর নিজের সাধ্যমত সহায়তা করেছেন। আর এজন্য ‘মানবিক’ পুলিশ হিসেবে ইতোমধ্যে সবার কাছে পেয়েছে গ্রহণযোগ্যতা। এছাড়াও তিনি একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনকে পৃষ্ঠপোষকতার মাধ্যমে সমাজের অবহেলিত দুঃস্থ মানুষের কল্যাণে কাজ করছেন।
সরেজমিনে গিয়ে জানা গেছে,তার ভূমিকায় সন্তোষ প্রকাশ করছে চিকিৎসাধীন রোগীরা। ‘মানবতার ফেরিওয়ালা’-খ্যাত এ চৌকস পুলিশ কর্মকর্তা হচ্ছেন প্রকৃত মানবিক কর্মকর্তা ও মানুষের প্রকৃত বন্ধু। এ ধরনের কর্মকর্তাদের কর্মকান্ডে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। তাঁর এ পদোন্নতিতে সবাই আনন্দিত।
এ বিষয়ে তিনি বলেন, দেশ ও মানুষের সেবা করার জন্য পুলিশে চাকরি নিয়েছি। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। আমৃত্যু দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবো। একজন মানুষ হিসেবে মানুষের পাশে থাকা আমাদের সকলের কর্তব্য। বাংলাদেশ পুলিশের সকল সদস্য এখন মানবিকতার সাথে কাজ করছে। মানুষ বিপদে পরলে আগে স্মরণ করে পুলিশ, তা-ই পুলিশকেও মানবিক হওয়া উচিত।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ নেক্সাস ৯৩ বন্ধুদের প্রীতি আড্ডা অনুষ্ঠিত ★★ ভোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ৮ জনকে ২৬০০ টাকা জরিমানা ★★ ভোলায় বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে, সচেতনতামূলক শোভাযাত্রা ★★ বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ভোলা জেলা শাখার চেয়ারম্যান এমপি শাওনকে অভিনন্দন ★★ ভোলার মনপুরায় নারী মাদক কারবারী গ্রেপ্তার, ইয়াবা উদ্ধার ★★ লালমোহনের কবি সাংবাদিক নুরুল আমিনের লেখা জেগে উঠি জাগিয়ে তুলি পাঠকের দ্বারপ্রান্তে ★★ দৌলতখানে উত্তোরণ’র’ উদ্যোগে বিতর্ক কর্মশালা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ★★ কোষ্ট ফাউন্ডেশনের ভার্চুয়াল সভায় উপকূলীয় সুরক্ষা শীর্ষক আলোচনায় অংশ নেন এমপি শাওন ★★ ভোলায় নিখোঁজ স্কুলপড়ুয়া দুই ছাত্রীকে, ৫ দিন পর ঢাকা ও গাইবান্ধা থেকে উদ্ধার ★★ ভোলার চরফ্যাশনে, বিষপানে যুবতীর মৃত্যু