মঙ্গলবার, রাত ৪:০৫, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় করোনা শনাক্ত কমলেও বাড়ছে সংক্রমনের আশঙ্কা

আপডেট : মে, ১০, ২০২১, ৬:০৯ অপরাহ্ণ

:

শিমুল চৌধুরী, ভোলাঃ
ভোলায় করোনা শনাক্ত কমলেও ঈদে ঘরমূখী মানুষের ভীড়ে করোনা ভাইরাস সংক্রমণ বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ঈদে গ্রামে ফেরা মানুষকে যেন কোনমতেই  ঠেকানো যাচ্ছে না। করোনা রোধে লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ থাকলেও ছোট ছোট ট্রলার, ফেরি ও স্পিট বোড দিয়ে ঢাকা, চট্টগ্রাম, থেকে ঈদে ঘরমুখী মানুষ ছুটে আসছে উপকূলীয় দ্বীপ জেলার গ্রামে। বিশেষ করে গত কয়েক দিন ধরে ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাট দিয়ে ঈদে ঘরমুখো হাজার হাজার মানুষ দ্বীপ জেলা ভোলায় এসেছে। প্রশাসনের কঠোর নজরদারির মধ্যেও এখনো প্রতিদিন ইলিশা ফেরিঘাট দিয়ে প্রায় শত শত মানুষ ভোলা আসছে। এতে করে করোনা সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে।
এদিকে ভোলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, ভোলায় আগের চেয়ে করোনা সংক্রমণ এখন অনেকটা কমে এসেছে। সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় ভোলা সদর উপজেলায় ৩৪ জনের নমুনা পরীক্ষা করে কোন করোনা রোগী শনাক্ত হয়নি। অর্থাৎ ৩৪ জনের নমুনা পরীক্ষা করে একজনও করোনা রোগী পাওয়া যায়নি।
ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এ প্রতিনিধিকে বলেন, ভোলা জেলায় করোনা সংক্রমণ আগের চেয়ে কিছুটা কমেছে।
এ জেলায় আগে গড়ে আগে ৩০ থেকে ৪০ জনেরও বেশী করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এখন গড়ে ১২ থেকে ১৩ জন করোনা রোগী শনাক্ত হচ্ছে।
অপরদিকে, ঢাকা থেকে যেভাবে ঈদে ঘরমুখী মানুষ ভোলার গ্রামে ছুটে আসছে তাতে এ জেলায় করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা করছে ভোলাবাসী। করোনা রোধে সরকার লকডাউন দিয়ে লঞ্চ ও ফেরি চলাচল বন্ধ করে দিলেও সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে ছোট ছোট মাছ ধরার ট্রলারে ককরে ভোলার ইলিশা ফেরিঘাট দিয়ে মানুষ ভোলায় আসছে।
ইলিশা ফেরিঘাট এলাকার স্থানীয় বাসিন্দা ইয়ামিন হাওলাদার ও আকতারুক ইসলাম আকাশসহ স্থানীয়রা জানান, গ্রামে প্রিয়জনদের সাথে ঈদ উদযাপন করতে ঢাকা থেকে ছোট ছোট ট্রলারে করে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে প্রতিদিন শত শত মানুষ ইলিশা ফেরিঘাট দিয়ে ভোলা আসছে। এতে করে ভোলায় নতুন করে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে।
ঈদে ঘরমুখী মানুষ ভোলায় আসলে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কার কথা স্বীকার করে ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম বলেন, আমরা বহু চেষ্টা করছি যাতে ঢাকা কিংবা অন্য কোথাও থেকে মানুষ ভোলায় না আসতে পারে। তবুও অনেক মানুষ জীবনের ঝুঁকি নিয়ে ভোলায় আসছে। এদের মধ্যে অনেকের করোনা সংক্রমণ থাকলে তার কাছ থেকে অন্য মানুষের মাঝে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে।
তাই, এ বিষয়ে মানুষকে আরো সচেতন হওয়ারও আহ্বান জানান তিনি।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ নেক্সাস ৯৩ বন্ধুদের প্রীতি আড্ডা অনুষ্ঠিত ★★ ভোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ৮ জনকে ২৬০০ টাকা জরিমানা ★★ ভোলায় বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে, সচেতনতামূলক শোভাযাত্রা ★★ বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ভোলা জেলা শাখার চেয়ারম্যান এমপি শাওনকে অভিনন্দন ★★ ভোলার মনপুরায় নারী মাদক কারবারী গ্রেপ্তার, ইয়াবা উদ্ধার ★★ লালমোহনের কবি সাংবাদিক নুরুল আমিনের লেখা জেগে উঠি জাগিয়ে তুলি পাঠকের দ্বারপ্রান্তে ★★ দৌলতখানে উত্তোরণ’র’ উদ্যোগে বিতর্ক কর্মশালা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ★★ কোষ্ট ফাউন্ডেশনের ভার্চুয়াল সভায় উপকূলীয় সুরক্ষা শীর্ষক আলোচনায় অংশ নেন এমপি শাওন ★★ ভোলায় নিখোঁজ স্কুলপড়ুয়া দুই ছাত্রীকে, ৫ দিন পর ঢাকা ও গাইবান্ধা থেকে উদ্ধার ★★ ভোলার চরফ্যাশনে, বিষপানে যুবতীর মৃত্যু