মঙ্গলবার, রাত ৪:৪৩, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

লালেমাহেন দিনমজুরের ঘর তৈরির সরঞ্জাম পুড়ে ফেলেছে দুর্বৃত্তরা

আপডেট : মে, ৮, ২০২১, ১১:০০ অপরাহ্ণ

:

লালমোহন প্রতিনিধি : লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক দিনমজুরের ঘর তৈরির সরঞ্জামাদি ও আসবাবপত্র পুড়ে ফেলার অভিযোগ উঠেছে। কষ্টার্জিত অর্থে কেনা ঘর তৈরির সরঞ্জামাদি পুড়ে ফেলায় নিরুপায় হয়ে পড়ে পরিবারটি।
গত বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব চরউমেদ গ্রামে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী দিনমজুর কাশেম জানায়, অন্যের কাজ করে অনেক কষ্টে কিছু টাকা জমিয়ে স্থানীয় জসিমের কাছ থেকে এক টুকরো জমি কিনেছেন তিনি। ওই জমিতে বাড়ির করার জন্য পুকুর ও ভিটে তৈরি করেছেন তিনি। বুধবার বিকেলে সেখানে ঘর তুলতে টিনের বেড়া ও খুঁটি নিয়ে ভিটির উপর রাখেন এবং ঘর নির্মাণ শুরু করেন।
এরই মধ্যে স্থানীয় আবু কন্ট্রাকটরের ছেলে সোহেল, রুবেল, সুমন, পারভেজ ও চরভূতা বাংলাবাজার এলাকার ফারুক এসে তাকে ধাওয়া দেয়। তাদের ভয়ে ভিটে থেকে দুরে সরে গেলে ঘর তৈরির টিন, টিনের বেড়া ও খূঁটি পুকুরের মধ্যে ফেলে দেয় তারা। পরে তাদের ব্যবহৃত হোন্ডা থেকে এনে তা কাঠ ও টিনের উপর ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়।
এ ঘটনায় লালমোহন থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলেও জানান ভুক্তভোগী কাশেম।
প্রত্যক্ষদর্শী আমীর হোসেন জানান, আবু কন্ট্রাক্টরের ছেলেরা ও ফারুক পেট্রোল ঢেলে কাশেমের ঘর তৈরির সরঞ্জামে আগুন দিয়ে পুড়ে ফেলেছে। একজন অসহায় ও দরিদ্র মানুষের উপর এমন অমানবিক আচরণের জন্য দায়ীদের বিরুদ্ধে কঠিন বিচার দাবি করছি।
কাশেমের জমির দাতা জসিম জানান, আমি সহ থেকেই কাশেমের ঘর উত্তোলণে সহযোগিতা করেছি। পরে লালমোহনে একটি ফয়সালা থাকায় আমি সেখানে যাই। এ সুযোগে আবু কন্ট্রাক্টরের ছেলেরা ও ফারুক ঘরটি পুড়ে ফেলে।
এ ব্যাপারে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে আবু কন্ট্রাকটরের ছেলে সুমন ও পারভেজ জানায়, তারা কাশেমের ঘর তৈরির সরঞ্জামে আগুন লাগাননি। তবে বাংলাবাজার এলাকার ফারুক কে আগুন লাগাতে দেখেছেন পারভেজ। কিন্তু ফারুক কেন আগুন লাগিয়েছে, সেটা জানেন না তারা।
এ ব্যাপারে জানতে ফারুকের ব্যবহৃত ০১৭১৫-৭১৪৫৪৩ নাম্বারে একাধিকবার কল দিলেও তা বন্ধ পাওয়া যায়।
লালমোহন থানা অফিসার ইনচার্জ (ওসি) মাকসুদুর রহমান মুরাদ বলেন, এ সংক্রান্ত অভিযোগ পেয়েছি। ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: Next Tech

শিরোনাম :
★★ নেক্সাস ৯৩ বন্ধুদের প্রীতি আড্ডা অনুষ্ঠিত ★★ ভোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ৮ জনকে ২৬০০ টাকা জরিমানা ★★ ভোলায় বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে, সচেতনতামূলক শোভাযাত্রা ★★ বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ভোলা জেলা শাখার চেয়ারম্যান এমপি শাওনকে অভিনন্দন ★★ ভোলার মনপুরায় নারী মাদক কারবারী গ্রেপ্তার, ইয়াবা উদ্ধার ★★ লালমোহনের কবি সাংবাদিক নুরুল আমিনের লেখা জেগে উঠি জাগিয়ে তুলি পাঠকের দ্বারপ্রান্তে ★★ দৌলতখানে উত্তোরণ’র’ উদ্যোগে বিতর্ক কর্মশালা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ★★ কোষ্ট ফাউন্ডেশনের ভার্চুয়াল সভায় উপকূলীয় সুরক্ষা শীর্ষক আলোচনায় অংশ নেন এমপি শাওন ★★ ভোলায় নিখোঁজ স্কুলপড়ুয়া দুই ছাত্রীকে, ৫ দিন পর ঢাকা ও গাইবান্ধা থেকে উদ্ধার ★★ ভোলার চরফ্যাশনে, বিষপানে যুবতীর মৃত্যু