বুধবার, রাত ৮:২১, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

লালমোহনে এক মাদ্রাসার নামে বই নিয়ে অন্য মাদ্রাসার নামে বিতরনের অভিযোগ

আপডেট : ফেব্রুয়ারি, ৯, ২০২১, ৮:১৩ অপরাহ্ণ

:

 

লালমোহন প্রতিনিধিঃ

ভোলার লালমোহনের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে স্বতন্ত্র এবতেদায়ী এক মাদ্রাসার নামে বই নিয়ে অন্য মাদ্রাসার নামে বিতরনের অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে লালমোহন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর সুবিচার পাওয়ার জন্য লিখিত অভিযোগ দাখিল করেছেন মোঃ ই্উসুফ নামের প্রধান শিক্ষক। অভিযোগ থেকে জানা যায় লালমোহন ইউনিয়নের ফুলবাগিচা এলাকার কালিরটেক গ্রামে পাশাপাশি দুইটি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা রয়েছে। একটির নাম কালিরটেক হানিফিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা, অন্যটির নাম কালিরটের স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা, কালিরটেক হানিফিয়ার প্রধান শিক্ষক মোঃ ই্উসুফ এবং কালিরটেক স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মোঃ মোহসিন মোঃ মোহসিন তার নিজের মাদ্রাসা কালিরটেক স্বতন্ত্র এবতেদায়ীর নামে বই নিয়ে কালিরটেক হানিফিয়া স্বতন্ত্র মাদ্রাসার নামে বিতরন করেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন প্রত্যেকে তার নিজ নিজ মাদ্রাসার নামে বই নিয়েছে কিন্তু বিতরনের সময় কে কার নামে বিতরন করেছে তাহা আমি জানিনা। এই দুইটি মাদ্রাসার একটি কালিরটেক হানিফিয়া স্বতন্ত্র নিয়ে অনেক আগে থেকে দ্বন্ধ চলছে। হানিফিয়া নিয়ে উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে তদন্ত করতে বলেছেন। দ্রুত তদন্ত করে যেটা সঠিক আমরা সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।  কালিরটেক স্বতন্ত্রের নামে বই নিয়ে কেন কালিরটেক হানিফিয়া স্বতন্ত্রের নামে বিতরন করেছে তা কালিরটেক স্বতন্ত্রের প্রধান শিক্ষককে জিজ্ঞাসাবাদ করা হবে। অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়েও তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে কালিরটেক স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মোঃ মহসিনকে জিজ্ঞাসা করলে তিনি বলেন আমি কালিরটের হানিফিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক। আমি উপজেলা থেকে হানিফিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার নামে বই এনেছি এবং এই নামে বিতরন করেছি। মোঃ ইউসুফ কিভাবে এই মাদ্রাসার প্রধান শিক্ষক হল এবং কে তাকে নিয়োগ দিয়েছে তার কোন ডকুমেন্ট কি তার কাছে আছে? সকল কাগজপত্র আমাদের রয়েছে এবং আমরাই সঠিক।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ ভোলায় বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ ★★ আজ ( ৩ মার্চ ) কবি রিপন শান এর ৪৬ তম জন্মদিন ★★ ফ্রান্সের সাবেক প্রেসিডেন্টের ৩ বছর কারাদণ্ড ★★ ভোলায় যথাযোগ্য মর্যাদায় পুলিশ ‘মেমোরিয়াল ডে’ পালিত ★★ জননেতা এমপি শাওনের এপিএস মিজানুর রহমানের পিতা চিরনিদ্রায় শায়িতঃ এমপি শাওনের শোক ★★ লালমোহনে জাতীয় বীমা দিবস পালিত ★★ জাটকা রক্ষায় মেঘনা ও তেঁতুলিয়ায় আজ থেকে ২ মাস মাছ ধরা নিষিদ্ধ ★★ জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ ★★ সন্তানকে বাঁচাতে নিরবে অশ্রু ফেলছেন দিনমজুর ফারুক মিয়া ★★ বয়সের ভারে ন্যুজ, আমারে একটা কার্ড করে দেন-সমতা বিবি!