বুধবার, রাত ৯:২২, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্ভোধন মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন ২শত ভূমিহীন ও গৃহহীণ পরিবার ॥

আপডেট : জানুয়ারি, ২৩, ২০২১, ৯:০২ অপরাহ্ণ

:

মোঃ অহিদুর রহমান,মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষেও গৃহহীন থাকবেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।
সারাদেশে একযোগে ২৩শে জানুয়ারী শনিবার সকাল সাড়ে ১০টায়প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম শুভ উদ্ভোধন করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে ভিডিও মাধ্যমে প্রধানমন্ত্রীরউপহার জমি ও গৃহ প্রদান কার্যক্রম প্রদর্শন করা হয়েছে। উদ্ভোধন শেষে মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন ২শত ভূমিহীন ও গ্রহহীন পরিবার। প্রধানমন্ত্রীর উপহার উপকারভোগীদের কাছে আনুষ্ঠানিকভাবে ২শতাং জমি ও ঘর হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা ,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ছাইফুল ইসলাম।
এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন,হাজির হাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক, দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেনসহ উপজেলা সকল দাপ্তরিক প্রধানগন,মুক্তিযোদ্ধা,সাংবাদিক। প্রধানমন্ত্রীর ঘর উপহার নেওয়ার জন্য ৪টি ইউনিয়নের সকল উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

মুজিববর্ষে “আশ্রয়নের অধিকার , শেখ হাসিনার উপহার” এ শ্লোগান বাস্তবায়নের লক্ষে উপজেলার ৪টি ইউনিয়নে খাস জমিতে ভূমিহীন ও গৃহহীণ ২শত পরিবারকে আধা-পাকা ঘর তৈরি করে দেওয়া হয়েছে।

জমি ও ঘর পেয়ে খুব খুশি রহিমা বেগম (২৫), পিয়ারা বেগম(৩৫) বেগম বলেন প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকব,আর আমাদের কষ্ট হবেনা। মুজিবর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহার হিসেবে ভোলার মনপুরায় ২শত ভূমিহীন ও গৃহহীণ পরিবারের জন্য নির্মিত হয়েছে আধা-পাকা ঘর । প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে এসব ঘর নির্মান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা বলেন, ঘর নির্মান শেষে তালিকায় বরাদ্ধপ্রাপ্ত ২শত ভূমিহীন ও গৃহহীন পরিবারনন মধ্যে শনিবার ১২০ পরিবারের মধ্যে প্রত্যেককে ২শতাংশ জমি রেজিঃ ও ঘরহস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে উপকারভোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ঘরগুলো হস্তান্তর করা হবে।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ ভোলায় বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ ★★ আজ ( ৩ মার্চ ) কবি রিপন শান এর ৪৬ তম জন্মদিন ★★ ফ্রান্সের সাবেক প্রেসিডেন্টের ৩ বছর কারাদণ্ড ★★ ভোলায় যথাযোগ্য মর্যাদায় পুলিশ ‘মেমোরিয়াল ডে’ পালিত ★★ জননেতা এমপি শাওনের এপিএস মিজানুর রহমানের পিতা চিরনিদ্রায় শায়িতঃ এমপি শাওনের শোক ★★ লালমোহনে জাতীয় বীমা দিবস পালিত ★★ জাটকা রক্ষায় মেঘনা ও তেঁতুলিয়ায় আজ থেকে ২ মাস মাছ ধরা নিষিদ্ধ ★★ জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ ★★ সন্তানকে বাঁচাতে নিরবে অশ্রু ফেলছেন দিনমজুর ফারুক মিয়া ★★ বয়সের ভারে ন্যুজ, আমারে একটা কার্ড করে দেন-সমতা বিবি!