সোমবার, দুপুর ২:৩৩, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
পরীক্ষামূলকভাবে নিউজ প্রকাশ করা হচ্ছে! ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

স্থগিত প্রেসক্লাব নির্বাচন: ভোলায় সাংবাদিক মহলে মিশ্র প্রতিক্রিয়া

আপডেট : ডিসেম্বর, ২৩, ২০২০, ১১:৩১ পূর্বাহ্ণ

:

এ,কে এম গিয়াসউদ্দিন (ভোলা প্রতিনিধি): 
দীর্ঘ ১০ বছর পর ভোলা প্রেসক্লাবের নির্বাচনের তফসিল ঘোষণায় আবারো স্থগিত হওয়ায় সাংবাদিক মহলে সমালোচনা ও মিশ্র প্রতিক্রিয়ার গুজ্জন শুনা যাচ্ছে।
রবিবার (২০ ডিসেম্বর) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা মনোনয়নপত্র দাখিলের পুর্বমুহুর্তে  স্থগিতের খবরে খুব্ধ সাংবাদিক মহল।সুত্র জানায় ১০ ডিসেম্বর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান কর্তৃক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিলো। তফসিল অনুযায়ী ১৯ ডিসেম্বর মনোনয়নপত্র সংগ্রহ, ২০ ডিসেম্বর দাখিল, ২১ ডিসেম্বর বাছাই, ২২ ডিসেম্বর পর্যন্ত প্রত্যাহার এবং ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠানের কথা।
 সে অনুযায়ী প্রেসক্লাবের ১১টি পদের বিপরীতে ২৭জন সদস্য মনোনয়নপত্র সংগ্রহ করেন।
২০১৮ সালে নির্বাচন ছাড়াই এম হাবিবুর রহমান এবং অমিভাত রায় অপুর নেতৃত্বে প্রেসক্লাবের একটি কমিটি গঠন করা হয়েছিলো। সেই কমিটির সদস্যরা এবারও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
  এদিকে তরুণ সাংবাদিকদের পক্ষ থেকে সাবেক সাধারণ সম্পাদক সামস-উল আলম মিঠু সভাপতি, ওমর ফারুক ও আল আমিন শাহরিয়ার সাধারণ সম্পাদক, মোকাম্মেল হক মিলন সহসভাপতি, হারুন অর রশিদ সহ-সাধারণ সম্পাদকসহ ৮জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
অন্যদিকে এডভোকেট নজরুল হক অনু সভাপতি, এ্যাডভোকেট মোঃ কামাল উদ্দিন সুলতান সহ-সভাপতি, এ্যাডভোকেট সাহাদাত হোসেন শাহিন সাধারণ সম্পাদক, শিমুল চৌধুরী সহ-সাধারণ সম্পাদক, সিনিয়র সাংবাদিক আহাদ চৌধুরী তুহিন নির্বাহী সদস্যসহ অন্যান্য পদেও মনোনয়নপত্র সংগ্রহ করেন। নির্ধারিত সময়ে তারা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোশারেফ হোসেন এর কাছে জমা দিতে গেলে নির্বাচন স্থগিতের নোটিশ প্রদান করে স্থগিতাদেশ জানানো হয়।যা ভোলা প্রেসক্লাবে এ ধরনের কোন নোটিশ দেয়া হয়নি।
হঠাৎ এ ধরণের স্থগিতাদেশ  অনেকেই এ ঘটনাকে ডিজিটাল যুগের টোনাটুনির গল্প বলে মন্তব্য করেন। যদিও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নোটিশে উল্লেখ করেছেন প্রেসক্লাবের সদস্য আবদুস সহিদ তালুকদারের আবেদনের প্রেক্ষিতে তার ভোটাধিকারের বিষয়টি নিস্পতি না হওয়ায় আপাতত ভোট স্থগিত করা হলো।
 শহীদ তালুকদার নিয়মিত প্রেসক্লাবের চাঁদা পরিশোধ না করায় বর্তমান কমিটি ভোটার তালিকায় তিনিসহ ৬ জনের নাম অর্ন্তভুক্ত করেনি। এতে সংক্ষুব্ধ হয়ে শহীদ তার ভোটাধিকার ফেরৎ পাবার দাবী করেন। তার দাবীর প্রেক্ষিতে নির্বাচন পরিচালনা কমিটি এ সিদ্ধান্ত নেয়।
এদিকে ভোট স্থগিতের ঘটনায় প্রেসক্লাবের সদস্যদের মধ্যে উত্তেজনা ও মিশ্র প্রতিক্রিয়া এবং প্রেসক্লাবে বিক্ষোভ কারীরা  দ্রুত নির্বাচনের দাবী জানিয়েছেন।
নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী এডভোকেট নজরুল হক অনু বলেন, ২০১০ সালের পর ভোলা প্রেসক্লাবের কোন নির্বাচন হয়নি। এবার নির্বাচনের একটা ঘোষণা হওয়ায় সাংবাদিকরা উৎসবমুখর হয়েছিলো, সে জন্য আমরা সিনিয়র সাংবাদিকদের নিয়ে একটি প্যানেল তৈরী করেছি। বর্তমানে তো ভোট বন্ধ হয়নি, স্থগিত হয়েছে। আশা করছি শীঘ্রই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আমরা ভালো করে প্রস্তুতি নেবার সুযোগ পাবো।
 তাছাড়া আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় সাধারণ সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া যাবে।এদিকে সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট সাহাদাত হোসেন শাহিন বলেছেন, যখন পুরো প্রেসক্লাব নির্বাচনমুখী তখন হঠাৎ করে নির্বাচন বন্ধ করে দেয়া অযৌক্তিক। নির্বাচন বন্ধ করে দেওয়ায় সাংবাদিকদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। তিনি দ্রুত নির্বাচন অনুষ্ঠানের দাবী জানান।
 প্রকৃত সাংবাদিকদের নিয়ে ক্লাবকে কার্যকর এবং গতিশীল করা যায় সেজন্য ভোলার অভিভাবক জননেতা তোফায়েল আহমেদ এর হস্তক্ষেপ কামনা করেন তিনি।
সভাপতি পদপ্রার্থী সামস-উল আলম মিঠু বলেন, ঐতিহ্যবাহী ভোলা প্রেসক্লাব বিগত ৫০ বছর ধরে সাংগঠনিক চর্চার ধারাবাহিকতাকে যেভাবে সমন্বত রেখে আসছিলো বর্তমানে সাংবাদিকদের মধ্যে ঐক্য না থাকায় ৩য় একটি পক্ষ প্রেসক্লাবকে প্রভাবিত করার সুযোগ পেয়েছে। ভবিষ্যতে কেউ যাতে এ ধরণের সুযোগ না পায় সে জন্য সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে সময় উপযোগী পদক্ষেপ গ্রহণ করতে হবে।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী আল আমিন শাহরিয়ার বলেন, যে সদস্য তার ভোটাধিকার পাওয়ার জন্য আবেদন করেছেন তিনি ভোট বন্ধের দাবী করেননি। অথচ নির্বাচন কমিশন ভোট বন্ধ করার মতো পরিস্থিতি সৃষ্টি না হওয়া সত্নে ও রহস্যময় কারণে ভোট বন্ধ করে দিয়েছেন। তিনি এজিএম এর দিন নতুন নির্বাচন কমিশনার নিয়োগেরও দাবী করবেন বলে জানিয়েছেন।
এ বিষয়ে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোশারেফ হোসেন জানান, ভোটার তালিকায় নাম অর্ন্তভূক্ত না হওয়ায় একজন সদস্য তার ভোটাধিকার পাওয়ার জন্য আবেদন করেছেন। প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হয়েছে। তাদের কাছ থেকে বক্তব্য পাওয়ার পর বিষয়টির নিস্পত্তি করে ভোটের ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
উপদেষ্টা: মো.নকীব তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ উপকূল সাহিত্য সংসদ’র সহ-সভাপতি হলেন নুরুল আমিন ★★ ভোলা চরফ্যাসনে জমির মালিকানা শর্তে সংঘবদ্ধ দলের পিটুনিতে আহত- ৩ ★★ পরশ-নিখিলের রোগমুক্তি কামনায় লালমোহনে যুবলীগের দোয়া ★★ আওয়ামীলীগের জন্য মোখলেছুর রহমানের ত্যাগ ভুলার নয়-এমপি শাওন ★★ তোফায়েল আহমেদের স্ত্রীর রোগমুক্তি কামনা করে লালমোহনে আওয়ামীলীগের দোয়া মোনাজাত ★★ স্বরচিত কবিতা আবৃত্তি, জমে ওঠে ভোলায় উসাস’র সাহিত্য আড্ডা ★★ লালমোহনে সৎভাই কর্তৃক মা ও বোনকে কুপিয়ে আহত ★★ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্ভোধন মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন ২শত ভূমিহীন ও গৃহহীণ পরিবার ॥ ★★ ভোলা চরফ্যাশন হাসপাতালে দালাল চক্র নির্মূল কমিটি গঠন ★★ ভোলায় সাংবাদিকের নাম ভাঙ্গিয়ে জমি দখলের পায়তারায় সংবাদ সম্মেলন