সোমবার, দুপুর ১:০০, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
পরীক্ষামূলকভাবে নিউজ প্রকাশ করা হচ্ছে! ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলা চরফ্যাশনে আবারও নতুন করে ইউএনও অফিস নিয়ে  ষড়যন্ত্রের স্বপ্ন! 

আপডেট : ডিসেম্বর, ১৫, ২০২০, ৯:২৬ পূর্বাহ্ণ

:

ভোলা প্রতিনিধি ঃ
রাজাকারদের প্রেতআত্নারা ক্ষমতার দাপটে হিংস্র হয়ে সত্যকে গলা টিপে হত্যা করার জন্য আবারও নতুন করে ষড়যন্ত্রের তীর ছুড়লেন চরফ্যাশন ইউএনও অফিসের দিকে।
গত ৯ ডিসেম্বর ভোলায় ইউএনও অফিস সহকারীর দাপট শিরোনামের যে খবরটি বিভিন্ন সংবাদ মাধ্যম ও ইন্টারনেটে অপপ্রচার করে যা সম্পূর্ন মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্রের বহি:প্রকাশ। এমন টাই প্রমান মিললো সরজমিনে অনুসন্ধানে।
এ যেনো কেচোঁ খুরতে গিয়ে সাপ বেরনোর মতো অবস্থা। গ্রাম পুলিশের ২০০ জনের কাছ থেকে এক দিনে পাঁচ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার যে অভিযোগ যার কোন সত্যতা মেলেনি। অনুসন্ধানে আরো জনা যায়, স্থানীয় সরকার বিরোধী প্রভাবশালী একটি চক্র মুখোশের অন্তরালে নিজেরদের সার্থ হাসিল করার উদ্দেশ্যে সরকারের ভাবমুর্তি প্রশ্নবিদ্ধ করতে উপজেলা নির্বাহী অফিসের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে প্রতিনিয়ত ষড়যন্ত্রের জাল বুনতে থাকে। কয়েক মাস পূর্বেও একই ভাবে ষষড়যন্ত্রে ব্যার্থ হয়ে নতুন খেলায় আবার মাঠে নামে সেই রাজাকারের প্রেতআত্নারা। প্রকৃত ব্যবসায়ীদের মান ক্ষুন্ন করতে চরফ্যাশন বাজারের কতিপয় অসাধু ব্যবসায়ীর ডিলিং লাইসেন্স ও করোনাকালীন সময়ে অধিক মূল্যে পণ্য বিক্রয় করার দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করায় ক্ষিপ্ত হয়ে এই চক্রটি একের পর এক ষড়যন্ত্র করার অভিযোগ পাওয়া গেছে। চরফ্যাশন উপজেলার ইউনিয়ন দফাদার-মহল্লাদারদের সরকারী ভাবে ২২ মাসের যাতায়াত ভাতা ২৬ হাজার ৪ শত টাকা ইউএনও অফিসের মাধ্যমে উত্তলনকে কেন্দ্র করে অফিস সহকারী মনির আলমের বিরুদ্ধে ২ হাজার ৪ শত টাকা জন প্রতি ঘুষ গ্রহণের মিথ্যা তথ্য ছড়িয়ে বেকায়দায় ফেলতে কয়েকটি মিডিয়ায় ষড়যন্ত্রকারীরা বক্তব্য প্রদান করেন। ওই ঘটনা উপজেলা নিবার্হী কর্মকর্তা রুহুল আমিন এর নজরে আসলে তিনি তদন্ত শুরু করে। তিনি দফাদার ও মহল্লাদারদের ঘুষ কেলেঙ্কারির বিষয়ে জানতে চাইলে উপজেলার ১৯ টি ইউনিয়নের সকল দফাদার ও মহল্লাদারগণ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিষয়টি মিথ্যা ও ভিত্তিহীন উল্লেখ করে লিখিত দিয়ে সাক্ষর করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সকল দফাদার ও মহল্লাদারগণের স্বাক্ষরিত লিখিত আবেদনটি নিম্নে হুবহু তুলে ধরা হলো:-
উপজেলা নিবার্হী অফিসার চরফ্যাশন ভোলা এর কার্যালয়ের স্থানীয় সরকার শাখার অফিস সহকারী জনাব মো: মনির আলম এর বিরুদ্ধে আনিত ভিত্তিহীন অভিযোগের প্রতিবাদ প্রসঙ্গে ।
জনাব,
বিনীত নিবেদন এই যে, আমরা চরফ্যাশন উপজেলার ১৯ টি ইউনিয়নের দফাদার মহল্লাদারগন আপনার অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জানাইতেছি যে, আমাদের থানায় হাজিরার যাতায়াত ও দৈনিক ভাতা গত ০৫/১২/২০২০ ইং তারিখে অফিস সহকারী জনাব মো: মনির আলম স্যার এর নিকট হইতে ২২ মাসের ভাতা বাবদ ২৬,৪০০/- ( ছাব্বিশ হাজার চার শত) টাকা হারে বুঝিয়া পাইয়া বেতন ভাতা রেজিষ্টারে স্বাক্ষর করিয়াছি । কিন্তু দুঃখের বিষয় বিভিন্ন ভাবে জানতে পারি যে একটি কুচক্রী মহলের সহযোগীতায় অসাধু কয়েকজন সাংবাদিক বিভিন্ন প্রকার সংবাদ মাধ্যম ও ইন্টারনেটে সংবাদ প্রচার করেন । বিষয়টি অত্যন্ত দুঃখ জনক । মনির স্যারের সুনাম ও সততার প্রতি ইর্ষান্বিত হইয়া তার সুনাম নষ্ট করা ও হেয় প্রতিপন্ন করার জন্য এইরূপ মিথ্যা অভিযোগ ছড়াইয়াছেন । এই সব মিথ্যা সংবাদের প্রতিবাদ জানাইতেছি এবং আমাদের আরও দাবী মনির স্যার কে এখান থেকে যেন বদলী করা না হয় । তা না হলে আমাদের অপূরনীয় ক্ষতি হবে। বিগত দিন গুলোতে আমাদের অনেক ক্ষতি হইয়াছে বলে সকলেই লিখিত বক্তব্যে উল্লেখ করেন।
এ বিষয়ে অফিস সহকারি মনির আলম জানান, আমি নিয়ম মাফিক ভাবে দফাদার ও মহল্লাদারদের সরকারি যাতায়াত ভাতা ২২ মাসের ২৬ হাজার ৪ শত টাকা করে প্রতিজনকে দিয়েছি । এবং তারা প্রত্যেকে টাকা নেয়ার সময় সরকারী রাজস্ব ১০ টাকা জমা দিয়ে রেজিষ্ট্রার খাতায় স্বাক্ষর দিয়ে টাকা গ্রহন করেছেন। আমি জন প্রতি ২ হাজার ৪ শত টাকা করে রেখেছি কথাটি সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন। এটি একটি ষড়যন্ত্র। এই কথাটি যখন আমার উর্ধতন কর্মকর্তা ইউএনও স্যার শুনেছে, তখন ইউএনও স্যার সকল মহল্লাদার ও দফাদারদের ডেকে বিষয়টির সত্যতা যাচাই করলে সকলে এই বিষয়টি মিথ্যা ও ভিত্তিহীন বলে স্বীকার উক্তি করে স্বাক্ষর সহ লিখিত প্রদান করেন। তিনি আরো জানান, আপনারা জানেন যে, কিছুদিন আগে বাজারের কতিপয় অসাধু ব্যবসায়ীদের ডিলিং লাইসেন্স না থাকায় ইউএনও মহোদয় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন। তখন আমি ইউএনও স্যারের সাথে থেকে আমি আমার কর্তব্য পালন করি। তখন তারা আমার উপরে অহেতুক সন্দেহ করে যে আমি কতিপয় অসাধু ব্যবসায়ীদের আমার ব্যক্তিগত ক্ষোভ এর কারণে তাদেরকে ধরিয়ে দিয়েছি। তাই তারা অহেতুক আমার বিরুদ্ধে এই মিথ্যা ষড়যন্ত্রে লিপ্ত হয় । মনির আলম একই কর্মস্থলে দীর্ঘ ২৩ বছর চাকরি করার অভিযোগ একটি সংবাদ মাধ্যমে প্রকাশ হলে ওই ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি জানান, আমি গত ০৬/১০/২০২০ ইং তারিখে চরফ্যাশন নির্বাহী অফিসারের কার্যালয়ে যোগদান করি । এখানে যোগদানের আগে আমি গত ১৪/০১/২০২০ ইং তারিখে চরফ্যাশন উপজেলা ভূমি অফিসে যোগদান পূর্বক কর্মরত ছিলাম। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, মনির আলম ২ হাজার ৪ শত টাকা করে আদায় করেছে বিষয়টি একজন সংবাদকর্মীর মাধ্যমে জেনেছি। বিষয়টি তদন্ত করার জন্য দফাদার ও মহল্লাদারদেরকে ডেকে জিজ্ঞাসা করেছি। বিষয়টি তারা আমার কাছে অস্বীকার করেন। তারা আমাকে জানিয়েছেন, ১০ টাকা করে রাজস্ব আদায় করে তাদের যাতায়াত ভাড়া বাবদ প্রাপ্য সবাইকে ২৬ হাজার ৪ শত টাকা মনির আলম দিয়েছে। এবং সকলের সাক্ষরিত লিখিত ভাবেও আমাকে জানিয়েছে । এর পরও যদি মনির আলম দোষী প্রমান পাওয়া যায় তাহলে আমি ডিসি স্যারকে লিখিত ভাবে জানানো হবে।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
উপদেষ্টা: মো.নকীব তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ২শত ভূমিহীন ও গৃহহীণ পরিবার ★★ মনপুরায় গাঁজাসহ একজন আটক ★★ লালমোহনে দু‘পক্ষের সংঘর্ষে ইউসুফ আলী নামে একজন নিহত ★★ বন্ধুত্বের নামে অহরহ যৌনতা হয়, এ দ্বায় রাষ্ট্রের নয় ★★ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেন ভোলা কলেজ ছাত্রলীগের সভাপতি আরাফাত চৌধুরী ★★ লালমোহন পৌরসভার মেয়র এর দূর্ণীতির বিরুদ্ধে কর্মকর্তা কর্মচারীসহ সকলের মানববন্ধন ★★ লালমোহন পৌর সভার দূর্নির্তীবাজ লুটেরা মেয়র তুহিনের বিরুদ্ধে কর্মকর্তা কর্মচারীদের এন্তার অভিযোগে বিচার দাবী ★★ লালমোহন পৌরসভার মেয়র এর দূর্ণীতির বিরুদ্ধে মানববন্ধন করল কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলর ও নাগরিকরা ★★ ভোলা চরফ্যাশন যুব ফোরামের উদ্যোগে  শীত বস্ত্র বিতরণ ★★ তারেক রহমানের নামে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে তজুমদ্দিনে ছাত্রদলের বিক্ষোভ মিছিল