সোমবার, রাত ৪:০০, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
পরীক্ষামূলকভাবে নিউজ প্রকাশ করা হচ্ছে! ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় চর দখলে দু’পক্ষের সংঘর্ষে   ৮ জন গুরুতর আহত

আপডেট : নভেম্বর, ২৪, ২০২০, ৬:৫৭ অপরাহ্ণ

:

এ,কে এম গিয়াসউদ্দিন (ভোলা):  ভোলা চরখলে দু’ পক্ষের সংঘর্ষে ৮ জন গুরুতর আহতের সংবাদ পাওয়া গিয়াছে। সুত্র জানায়
ভোলা সদর উপজেলার ভোলার চর নামক জায়গায় চর দখল নিয়ে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।
গত সোমবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনায় অভিযুক্ত গ্রুপ দুইটি হলো রাসেল খাঁ গ্রুপ ও সেরাজল হক গ্রুপ।
এর আগে সোমবার সকাল সাড়ে দশটার দিকে ওই চর পরিদর্শনে গিয়েছিলেন ভোলা সদর থানার ওসি এনায়েত হোসেন ও ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক রতন কুমার শীল।
সেরাজল হক গ্রুপের সাদ্দাম হোসেন জানান, গত ২/৩ দিন আগে ওই চরের আলম খলিফার পাঁচটি গুরু লুট করে নিয়ে যায় রাসেল খাঁ গ্রুপের লোকজন। এসময় তাঁরা সাতটি বসতিস্থাপন ভাঙচুর করে।
এ ঘটনায় ভোলা সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী আলম খলিফা। অভিযোগের ভিত্তিতে সোমবার সকাল সাড়ে দশটার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান ভোলা থানার ওসি এনায়েত হোসেন ও ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক রতন কুমার শীল।
তদন্ত কার্যক্রম শেষ করে পুলিশ কর্মকর্তারা ফিরে এলে রাসেল খাঁ গ্রুপের কয়েকজন সেরাজল গ্রুপের কয়েকজনের উপর অর্তকিত হামলা চালায়। এসময় পাল্টা হামলা চালায় সেরাজল গ্রুপের লোকজনও। ঘন্টাব্যাপী এ হামলায় উভয়পক্ষের অন্তত ৮ জন গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।
যাঁর মধ্যে সেরাজল গ্রুপের ৫ জন ও রাসেল খাঁ গ্রুপের ৩ জন। এরমধ্যে সেরাজল গ্রুপের ৩ জন ও রাসেল খাঁ গ্রুপের ২ জনের অবস্থা আশঙ্কাজনক।
সেরাজল গ্রুপের ২ জন বরিশাল শেবাচিম হাসপাতালে ২ জন লক্ষীপুর সদর হাসপাতালে ও একজন লক্ষ্মীপুরের মাইজদী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।
অপরদিকে রাসেল খাঁ গ্রুপের ২ জন বরিশাল শেবাচিম হাসপাতালে ও ১ জন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
সেরাজল গ্রুপের রাকিব (২৫) ও শেখ ফরিদ (৩০) নামে দুজন নিখোঁজ রয়েছে বলে গ্রুপটি দাবি করেছে।
এবিষয়ে এই রিপোর্ট লেখা পর্যন্ত রাত সাড়ে আটটার দিকে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনায়েত হোসেন জানান, তিনি ফোর্স নিয়ে এখনো ওই চরে অবস্থান করছেন। নিখোঁজ দুজনের তদন্ত চলছে।
ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, সোমবার সকালে চরে দু’পক্ষের সংঘর্ষ হবে। এমন খবর পেয়ে সকালেই চরে ফোর্স পাঠিয়েছিলেন তিনি। তখন দু’পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় আসার কথাও বলা হয়েছিল।
কিন্তু দু’পক্ষের কেউই থানায় না এসে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুনরায় সোমবার বিকেলবেলা আবারও ফোর্স পাঠান তিনি।নিখোঁজের বিষয়ে পুলিশ সুপার জানান, দু’পক্ষের কেউই সত্য কথা বলছেনা।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
উপদেষ্টা: মো.নকীব তালুকদার
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ উপকূল সাহিত্য সংসদ’র সহ-সভাপতি হলেন নুরুল আমিন ★★ ভোলা চরফ্যাসনে জমির মালিকানা শর্তে সংঘবদ্ধ দলের পিটুনিতে আহত- ৩ ★★ পরশ-নিখিলের রোগমুক্তি কামনায় লালমোহনে যুবলীগের দোয়া ★★ আওয়ামীলীগের জন্য মোখলেছুর রহমানের ত্যাগ ভুলার নয়-এমপি শাওন ★★ তোফায়েল আহমেদের স্ত্রীর রোগমুক্তি কামনা করে লালমোহনে আওয়ামীলীগের দোয়া মোনাজাত ★★ স্বরচিত কবিতা আবৃত্তি, জমে ওঠে ভোলায় উসাস’র সাহিত্য আড্ডা ★★ লালমোহনে সৎভাই কর্তৃক মা ও বোনকে কুপিয়ে আহত ★★ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্ভোধন মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন ২শত ভূমিহীন ও গৃহহীণ পরিবার ॥ ★★ ভোলা চরফ্যাশন হাসপাতালে দালাল চক্র নির্মূল কমিটি গঠন ★★ ভোলায় সাংবাদিকের নাম ভাঙ্গিয়ে জমি দখলের পায়তারায় সংবাদ সম্মেলন