সোমবার, সন্ধ্যা ৬:৩৯, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪২ হিজরি
ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় ছাত্রদলের নেতাকর্মীদের পদত্যাগের হিড়িক তৃনমূলে তীব্র ক্ষোভ ও অসন্তোষ

আপডেট : নভেম্বর, ২, ২০২০, ১:০৯ পূর্বাহ্ণ

:

বিশেষ প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিন উপজেলা ছাত্রদলের তৃনমূল নেতাকর্মীদের মধ্যে যেন পদত্যাগের হিড়িক পড়েছে। সম্প্রতি ছাত্রদলের বোরহানউদ্দিন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন কমিটি গঠনকে কেন্দ্র করে দলের তৃনমূল নেতাকর্মীরা পদত্যাগ করছেন। অযোগ্য, অছাত্র ও বিতর্কিত ব্যক্তিদেরকে নবগঠিত ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে বিভিন্ন পদ-পদবি দিয়ে অর্ন্তভূক্ত করায় দলের তৃনমূল নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে বলে দলীয় সূত্র থেকে জানা গেছে।
দলীয় সূত্র জানায়, পূর্বের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় গত দুই মাস আগে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এর দুই মাস পর গত মাসে উপজেলার ৯ ইউনিয়নে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কিন্তু ছাত্রদলের গঠনতন্ত্র উপেক্ষা করে ত্যাগী নেতাদেরকে বাদ দিয়ে অযোগ্য, অছাত্র ও বিতর্কিত ব্যক্তিদেরকে নবগঠিত ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে বিভিন্ন পদ পদবি দিয়ে অর্ন্তভূক্ত করায় দলের তৃনমূল নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এর জের ধরে উপজেলার কয়েকটি ইউনিয়নের প্রায় দুই ডজন নেতাকর্মী দলের বিভিন্ন পদ থেকে পদত্যাগ করেন।
এ উপজেলায় যেন পদত্যাগের হিড়িক পড়েছে। পদত্যাগকারী একাধিক নেতা অভিযোগ করে বলেন, ছাত্রদলের গঠনতন্ত্র উপেক্ষা করে ছাত্র নয় এবং বিবাহিত এমন ব্যক্তিদেরকে নবগঠিত ছাত্রদলের কমিটিতে পদ দেওয়া হয়েছে। আবার এলাকায় বসবাস না করে ঢাকায় বসবাস করেন এবং চাকুরি করেন এমন ব্যক্তিদেরকেও কমিটির পদ দেওয়া হয়েছে। ছাত্রলীগ থেকে আসা নব্য ছাত্রদলের নেতাদেরকেও নবগঠিত আহ্বায়ক কমিটিতে পদ-পদবি দেওয়া হয়েছে বলেও অভিযোগ রয়েছে। জানা গেছে, বোরহানউদ্দিন উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে হাসাননগর ইউনিয়নে ৪ জন, কাচিয়া ইউনিয়নে ১০ জন ও পক্ষিয়া ইউনিয়নে ৭ জনসহ মোট ২১ জন ছাত্রদল নেতা পদত্যাগ করেন। এদের মধ্যে ইউনিয়ন ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কও রয়েছেন। ছাত্রদলের গঠনতন্ত্র উপেক্ষা করে অযোগ্য, অছাত্র, বিবাহিত ও বিতর্কিত দলের নব্য ব্যক্তিদেরকে নবগঠিত ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেওয়ায় এবং ইউনিয়ন বিএনপির নেতাদের মতামত উপেক্ষা করে ইউনিয়ন ছাত্রদলের কমিটি করায় ওই সব নেতারা দলের পদ থেকে পদত্যাগ করেন।
এ ব্যাপারে জানতে চাওয়া হলে নবগঠিত ইউনিয়ন ছাত্রদলের পদত্যাগকারী একাধিক নেতা এ প্রতিনিধিকে জানান, ছাত্রদলের গঠনতন্ত্র উপেক্ষা করে ছাত্র নয় এবং বিবাহিত এমন ব্যক্তিদেরকে নবগঠিত ইউনিয়ন ছাত্রদলের কমিটিতে পদ দেওয়া হয়েছে। আবার এলাকায় বসবাস না করে ঢাকায় বসবাস করেন এবং চাকুরি করেন এমন ব্যক্তিদেরকেও কমিটির পদ দেওয়া হয়েছে। ছাত্রলীগ থেকে আসা নব্য ছাত্রদলের নেতাদেরকেও নবগঠিত আহ্বায়ক কমিটিতে পদ-পদবি দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তারা। তবে, এসব অভিযোগ অস্বীকার করে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক আলম খান হৃদয় বলেন, ক্ষমতাসীন দলের হামলা-মামলার ভয়ে মূলত ছাত্রদলের পরিচয় দিয়ে এখন এলাকায় থাকতে অনেকেই স্বাধীনতাবোধ করেনা। কেউ কেউ ইউনিয়ন, বাজার- বন্দরে ব্যবসা-বাণিজ্য করে। সেক্ষেত্রে ছাত্রদলের পরিচয় দিলে তার চলার পথটা সংকুচিত হয়ে যায়। সেকারনেই তারা চায়না যে ছাত্রদলের ব্যানারে থাকুক। সেজন্য অনেকে ছাত্রদলের বিভিন্ন পদ থেকে পদত্যাগ করছেন। তিনি আরো বলেন, যারা পদত্যাগ করেছেন তাদের মধ্যে অনেকেই পদত্যাগপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আরো অনেকেই পদত্যাগপত্র প্রত্যাহার করবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

উপদেষ্টা: মো.নকীব তালুকদার
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

প্রতিষ্ঠাতা: মোঃ মহির উদ্দিন (মাহিম)

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ লালমোহনে জাতীয় বীমা দিবস পালিত ★★ জাটকা রক্ষায় মেঘনা ও তেঁতুলিয়ায় আজ থেকে ২ মাস মাছ ধরা নিষিদ্ধ ★★ জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ ★★ সন্তানকে বাঁচাতে নিরবে অশ্রু ফেলছেন দিনমজুর ফারুক মিয়া ★★ বয়সের ভারে ন্যুজ, আমারে একটা কার্ড করে দেন-সমতা বিবি! ★★ ভোলায় দুই পৌরসভায় আ’লীগ প্রার্থীর বিজয় ★★ ভোলার চরফ্যাশন পৌরসভা নির্বাচনে বিএনপি’র প্রার্থীর ভোট বর্জন ★★ ভোলায় শান্তিপূর্ণ পরিবেশে দুই পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত ★★ লালমোহনে হাবিবুর রহমান তালুকদারের শেষ বিদায় ★★ বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্টে ‘সাকিব’ নৈপুণ্য বেজায় খুশি ক্রীড়ামোদীরা