মঙ্গলবার, রাত ১১:৪৯, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
পরীক্ষামূলকভাবে নিউজ প্রকাশ করা হচ্ছে! ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় দশম শ্রেণির ছাত্রী তাসনিম আজিজ রিমি পুলিশ সুপার!

আপডেট : অক্টোবর, ২৮, ২০২০, ৯:২৭ অপরাহ্ণ

:

ভোলা সংবাদাতাঃ ভোলা সরকারি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তাসনিম আজিজ রিমি প্রতীকী পুলিশ সুপার।
 সুপার হয়ে দায়িত্ব নিয়েই ভোলা জেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন তিনি। এক ঘন্টার জন্য পুলিশ সুপার যে প্রস্তাবনা ঘোষণা দিয়েছেন সে প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষনা দিয়েছেন পুলিশ প্রশাসন।
আজ(২৮ অক্টোবর) বুধবার ভোলা  পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের কাছ থেকে ব্যতিক্রমী এক আয়োজনে প্রতীকীভাবে পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেন তাসনিম আজিজ রিমি। এ সময় পুলিশ সুপার এক ঘণ্টার প্রতিকী এসপিকে ফুলেল শুভেচ্ছা জানান।
কন্যা শিশু দিবস উপলক্ষে, নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থ্যা প্লান ইন্টারন্যাশনালের উদ্যোগে প্রতিকী এসপির উপস্থিতিতে এনসিটিএফ’র জেলা সমন্বয়কারি আদিল হোসেন তপুর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা শিশু বিষয়ক কর্মকতা আক্তার হোসেন, ভোলা সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা শারমিন জাহান শ্যামলী, ভোলা জেলা মুক্তিযোদ্ধা  সংসদ সন্তান কমান্ডের আহবায়ক হামিদুর রহমান হাসিব , ভোলা সদর উপজেলা শিল্পকলা একাডেমী সাধারণ সম্পাদক আবিদুল আলম, ভোলা এসটিসিএফ’র সভাপতি জান্নাতুল ফেরদৌস মিম প্রমুখ। এসময় প্রতীকী পুলিশ সুপার তাসনিম আজিজ রিমির পিতা তারেক আবদুল আজিজ ও মা মেরিনা বেগম উপস্থিত ছিলেন।
এক ঘণ্টার পুলিশ সুপার তার স্বপ্নের কথা তুলে ধরে বলেন, কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমানাধিকার পেলে বদলে দিতে পারে তাদের জীবন। নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্য বিয়ে রোধসহ করনীয় বিষয় তুলে ধরেন। এসময় তিনি বিভিন্ন তথ্য ও উপাত্তর আলোকে জানান, ভোলা জেলায় প্রতি ৫ দিনে একটি করে ধর্ষণের মামলা করা হচ্ছে। প্রতি ৮ ঘন্টায় ১টি করে নারী নিযার্তনের মামলা হচ্ছে। এমনই এক প্রেক্ষাপটে একজন কিশোরি হিসাবে অন্যান্য লাখো লাখো কিশোরির মতো স্বপ্ন দেখি একটি সুস্থ সুন্দর নিরাপদ সমাজের। যেখানে নারীরা সুরক্ষিত থাকিবে, সুন্দর ভাবে বেঁচে থাকবে। আর যেন কোন নারীকে গন্তব্যে পৌছানোর জন্য পারি দিতে না হয় দুর্গম অরণ্যে। আর যেন পুরুষের গুহা থেকে রক্তাক্ত অবস্থায় বেরুতে না হয় কোন নারীকে।
ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, যে বিষয়গুলো প্রতীকী পুলিশ সুপার তুলে ধরেছেন, তাতে আমি বিস্মিত। নারীরা ধর্ষণ, ইভটিজিং এবং বাল্য বিয়ে সহ যেসব সামাজিক ব্যধিতে আক্রান্ত হচ্ছে তা আমরা প্রতীকী পুলিশ সুপারের কাছ থেকে শুনেছি। এইবিষয় গুলোকে অত্যান্ত গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দেন পুলিশ সুপার। তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীসহ যুব সমাজকে নিয়ে আমরা যদি সামনে এগোতে পারি, তাহলে শুধু রিমি নয় প্রতিটি কন্যাশিশুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

আইন উপদেষ্টা: মো.কামাল হোসেন,এ্যাডভোকেট বাংলাদেশ সুপ্রিমকোর্ট,ঢাকা।
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
উপদেষ্টা: মো.নকীব তালুকদার, ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ ভোলার তজুমদ্দিনে গ্যালাক্সির ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ★★ ভোলায় চর দখলে দু’পক্ষের সংঘর্ষে   ৮ জন গুরুতর আহত ★★ নতুনধারা বাংলাদেশ এনডিবির শোক-মুনীরুজ্জামান নিমগ্ন সংবাদযোদ্ধা ছিলেন : মোমিন মেহেদী ★★ শাহপরীর দ্বীপেই নয় দেশ জুড়ে উন্নয়ন কর্মযজ্ঞে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বে রোল মডেল-এমপি শাওন ★★ ভোলা চরফ্যাশনে গৃহবধূ খাদিজা নাসরিনকে হত্যার অভিযোগ ★★ লালমোহনে মাস্ক না পরায় ৯ জনের অর্থদন্ড করছে ভ্রাম্যমান আদালত ★★ হাজী সেলিমদের রক্ষাকর্তারাই দুদক চালায় : মোমিন মেহেদী ★★ লালমোহনে ভার্কের উদ্যোগে নেটওয়াকিং মিটিং এবং এওয়ার্ড বিতরন ★★ মনপুরায় মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতে ৪ জনের জরিমানা ★★ লালমোহনে ন্যায় বিচারের দাবীতে নারীর সংবাদ সম্মেলন