বৃহস্পতিবার, রাত ৮:২৭, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
পরীক্ষামূলকভাবে নিউজ প্রকাশ করা হচ্ছে! ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় বিয়ে প্রত্যারনায় ধর্ষনে  ছাত্রীর অনশনঃশশুরের কুপ্রস্তাবের অভিযোগ

আপডেট : আগস্ট, ২২, ২০২০, ৯:৪৩ অপরাহ্ণ

:

ভোলা প্রতিনিধিঃ ভোলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে দশম শ্রেণীর মাদ্রাসার ছাত্রীকে ধর্ষনের অভিযোগ পাওয়া গেছে। ওই ১৪ বছরের কিশোরী উত্তর জয়নগর ইউনিয়নের দাখিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী। বিদেশ প্রবাসী ফজলুর রহমানের মেয়ে। একই এলাকার সাজিবাড়ির তোফাজ্জলের ছেলে সোহেলের বিরুদ্ধে বিয়ের নাটক সাজিয়ে দির্ঘ ৮ মাস ধরে ধর্ষেণের অভিযোগ করেন ওই কিশোরী। ওই  কিশোরী অভিযোগ করে বলেন, দির্ঘ দিন যাবত প্রতারক সোহেল আমাকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে আসছে। গত কয়েক মাস আগে আমাকে ধর্ষণ করে সোহেল।
 স্থানীয় লোক আমাকে উদ্ধার করে। পরে স্থানীয় মেম্বারের বাসায় নিয়ে যায় । সেখানে একটি নোটারী পাবলিকের মাধ্যমে বিবাহ হয়। আমার বয়স ১৪ বছর, বিবাহতে আমার বয়স দেওয়া হয়েছে ১৮ বছর। আমি দাখিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী। এবং আমার মায়ের কাছ থেকে চকুরির কথা বলে ১৫ হাজার টাকা নিয়েছে প্রতারক সোহেল। এখন  আমাকে সেহেল কোন বিয়ে করেনি বলে আমার সাথে প্রতারনা করেছে সোহেল ও তার পরিবার। আমি নিরুপায় হয়ে সোহেলের বাড়িতে এসে ধর্ষণের বিচার চাইতে অবস্থান করি। পরে আমাকে সোহেলের বাবা তোফাজ্জল খারাপ প্রস্তাব দেয়। তখন আমি আত্মহত্যা করতে চেয়েছিলাম। আমি সোহেল ও তার বাবা তোফাজ্জল হোসেনের বিচার চাই।
এসময় ধর্ষক সোহেলের বাড়ি থেকে অসহায় মেয়েটিকে উদ্ধার করেছে বাংলাবাজার পুলিশ তদন্তকেন্দ্র ইনচার্জ মোঃ জিন্নাত আলী। স্থানীয় ৮ নং ওয়ার্ডের মেম্বার মোঃ গিয়াস উদ্দিন বলেন, দির্ঘ কয়েক মাস আগে স্থানীয় লোক ওই কিশোরীকে ও সোহেলকে  আটক করে আমাকে মোবাইল করেন, পরে আমি মেয়েটিকে উদ্ধার করি। এবং আমাদের চেয়ারম্যান ইয়াসিন লিটন ভাইকে বিষয়টি জানাই। পরে মেয়েটি অনেক কান্নাকাটি করেছে এবং তাকে ধর্ষন করার কথা বলেছে। পরে আমাদের আইনের আওতায় না পরায় আমি বিষয়টি এরিয়ে যাই। পরে স্থানীয় লোকের মাধ্যেমে কিভাবে বিবাহ হয়েছে সেটা আমি জানি না। তবে বিবাহের একটি কাবিনের কাগজ আমার হাতে এসেছে। মেয়েটি ধর্ষণের শিকার হয়ে বিবাহ হয়েছে। তবে আমিও অসহায় মেয়েটিকে ধর্ষণের ঘটনার বিচার চাই। স্থানীয় একাধিক লোক বলেন, রাত হলে মেয়েটিকে সোহেলের বাবা তফাজ্জল খারাপ কাজ করত, এবং অসহায় মেয়েটিকে হয়ত হত্যা করত, তবে পুলিশ আসায় মেয়েটি প্রাণে বেচে গেল।
বাংলাবাজার পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ মোঃ জিন্নাত আলী বলেন, আমরা খবর পেয়ে সোহেলের বাড়ি থেকে অসহায় মেয়েটিকে  উদ্ধার করি। এসময় সোহেল ও তার বাবা এবং তার মা তাদের ঘর তালা মেরে পালিয়ে যায়। স্থানীয় ৮ নং ওয়ার্ডের মেম্বার গিয়াসউদ্দিন ও ৯ নং ওয়ার্ডের হারুন মেম্বার আমাদের সাথে উপস্থিত ছিল। উত্তর জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইয়াসিন লিটন জানান, ছেলে ও মেয়ে আমার এলাকার লোক। প্রেম ঘটিত বিষয় নিয়ে এটা হয়েছে। একটা নারীর ইজ্জত নিয়া এটা আমি কামনা করি না। তবে উভয় মিমাংসা হলে ভাল হত।
দৌলতখান থানার ওসি বজলার রহমান জানান, মেয়েটি থানায় আছে , মামলা করলে আমরা মামলা নিব। এবং তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

আইন উপদেষ্টা: মো.কামাল হোসেন,এ্যাডভোকেট বাংলাদেশ সুপ্রিমকোর্ট,ঢাকা।
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
উপদেষ্টা: মো.নকীব তালুকদার, ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ কিশোর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুব (২য় পর্ব) ★★ ভোলায় টাকার বিনিময়ে ধর্ষকের মুক্তি: ধর্ষণ না করেও মামুন হাজতে! ★★ দৈনিক মাতৃজগত পুরস্কার ২০২০ পেলেন সাংবাদিক প্রভাষক কবি রিপন শান ★★ প্রধানমন্ত্রীর জাদুকরী নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ- এমপি শাওন ★★ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার কৃষকের কল্যানে সফলতার আইডল-এমপি শাওন ★★ সাভার এনডিবির আহবায়ক হলেন ওয়াদুদ ★★ কিশোর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুব (১ম পর্ব) ★★ লালমোহনে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরন করলেন এমপি শাওন ★★ লালমোহন জিএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ছেলে জেলা ছাত্র ঐক্য পরিষদে অন্তর্ভুক্ত ★★ এমপি শাওনের সম্মানে ভোলার লালমোহনের বীরমুক্তিযোদ্ধাদের মিলনমেলা