বৃহস্পতিবার, রাত ৮:০০, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
পরীক্ষামূলকভাবে নিউজ প্রকাশ করা হচ্ছে! ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় গনমাধ্যম- পেশাজীবিদের প্রতিবাদ,মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আপডেট : আগস্ট, ৬, ২০২০, ৯:১৪ অপরাহ্ণ

:

এ,কে এম গিয়াসউদ্দিন [ভোলা]ঃ
গ্রেপ্তারকৃত সাংবদিক রাসেল খান’র বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহার ও মুক্তির দাবীতে ভোলায় গনমাধ্যম-পেশাজীবিদের মানববন্ধন প্রতিবাদসভা,স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ(৬ আগষ্ট) বৃহস্পতিবার মিথ্যে ও ষড়যন্ত্রমুলক মামলায় গ্রেপ্তারকৃত সাংবাদিক মাহমুদুল হক রাসেল খান’র মুক্তির দাবীতে ভোলা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও প্রতিবাদসভা করেছেন গনমাধ্যমকর্মী ও পেশাজীবিরা ।
 ভোলা জেলা রিপোর্টার্স ইউনিটি, দৈনিক ভোলা টাইমস্ পরিবার, দৈনিক সমকন্ঠ, দৈনিক অন্যদিগন্ত ও ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব এ মানববন্ধন’র আয়োজন করেন । মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভোলা জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক সমকন্ঠ সম্পাদক আল-আমিন শাহরিয়ার । বক্তব্য রাখেন, রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক সাংবাদিক আব্দুস শহিদ তালুকদার, দৈনিক ভোলা টাইমস্ প্রকাশক মোহম্মদ আলী জিন্নাহ রাজিব, সাংবাদিক হারুন অর রশিদ, সাংবাদিক বিল্লাল হোসেন, বিপ্লব পাল প্রমুখ ।
এক বিবৃতিতে ভোলার গনমাধ্যম কর্মীরা বলেন, সাংবাদিক মাহমুদুল হক রাসেল খান একজন পেশাদার সংবাদ কর্মী । তার বিরুদ্ধে মিথ্যে ও ষড়যন্ত্রমুলুক মামলা এবং তাকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরনের ঘটনা অত্যন্ত দূঃখজনক ।
বক্তারা অনতিবিলম্বে সাংবাদিক রাসেল খান’র মুক্তির দাবী ও তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলুক মিথ্যে মামলা প্রত্যাহারের দাবী জানান।
এদিকে ভোলা প্রেসক্লাবের সম্মুখে আয়োজিত মানববন্ধন ও  প্রতিবাদসভা শেষে পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবর রাসেল খানের পরিবার এবং ভোলার চরের বাসিন্দাদের পক্ষ থেকে স্মারক লিপি প্রধান করা হয়েছে ।
উল্লেখ্য, গত ১৭ই জুলাই সাংবাদিক মাহমুদুল হক রাসেল খানকে পুলিশ ৫৪ ধারায় গ্রেপ্তার করে । ওইদিন ভোলার চরে অবস্থিত সাংবাদিক রাসেল খান’র মালিকানাধীন ডেইরি ফার্ম  ও মাছ ঘাটে  ডাকাতির ঘটনা ঘটে । দুর্ধর্ষ ওই ডাকাতির ঘনটাকালে ডাকাত বাহিনী ডেইরী ফার্মের ১৫ টি গরু লুট করে নিয়ে যায় । ওই ঘনটায় রহস্যজনক কারনে পুলিশ সাংবাদিক রাসেল খান’কে কোনরকম সহযোগিতা না করেই উল্টো আটক করে কারাগারে পাঠান । ডাকাতির ঘটনায় ভোলার বিচারিক হাকিমের আদালতে রাসেল খানের ভাই শাহিন খান বাদী হয়ে মামলা করলে বিচারক অভিযোগটি এজাহার হিসেবে গ্রহন করতে ভোলা থানার ওসিকে নির্দেশ দেন ।  কিন্তু নির্ধারিত সময়ে মামলাটি গ্রহন না করে গড়িমসি করেন পুলিশ। এরই মধ্যে ডাকাত বাহিনীর লোকেরা রাসেল খানের বিরুদ্ধে পাল্টা মামলা করলে পুলিশ ওই মামলায় রাসেল খানকে শ্যান এরেস্ট দেখান । বিষয়টি নিয়ে ভোলার মিডিয়া পাড়ায় রিতিমত তোলপাড় শুরু হয় । বর্তমানে সাংবাদিক রাসেল খান কারাগারে বন্দী থাকায় তার পরিবারের সদস্যরা মানবেতর জীবন যাপন করছেন বলে জানা গেছে ।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

আইন উপদেষ্টা: মো.কামাল হোসেন,এ্যাডভোকেট বাংলাদেশ সুপ্রিমকোর্ট,ঢাকা।
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
উপদেষ্টা: মো.নকীব তালুকদার, ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ কিশোর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুব (২য় পর্ব) ★★ ভোলায় টাকার বিনিময়ে ধর্ষকের মুক্তি: ধর্ষণ না করেও মামুন হাজতে! ★★ দৈনিক মাতৃজগত পুরস্কার ২০২০ পেলেন সাংবাদিক প্রভাষক কবি রিপন শান ★★ প্রধানমন্ত্রীর জাদুকরী নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ- এমপি শাওন ★★ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার কৃষকের কল্যানে সফলতার আইডল-এমপি শাওন ★★ সাভার এনডিবির আহবায়ক হলেন ওয়াদুদ ★★ কিশোর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুব (১ম পর্ব) ★★ লালমোহনে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরন করলেন এমপি শাওন ★★ লালমোহন জিএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ছেলে জেলা ছাত্র ঐক্য পরিষদে অন্তর্ভুক্ত ★★ এমপি শাওনের সম্মানে ভোলার লালমোহনের বীরমুক্তিযোদ্ধাদের মিলনমেলা