বৃহস্পতিবার, সন্ধ্যা ৭:৩১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
পরীক্ষামূলকভাবে নিউজ প্রকাশ করা হচ্ছে! ভোলা ট্রিবিউনের পক্ষ হতে সকলকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
জাতীয় | আন্তর্জাতিক | ভোলা সদর | দৌলতখান | বোরহানউদ্দিন | লালমোহন | তজুমুদ্দিন | চরফ্যাশন | মনপুরা | ভোলার ইতিহাস ঐতিহ্য | বিশেষ সাক্ষাৎকার | প্রবাসীদের কথা | পাঠক কলাম |

ভোলায় রক্ষা পায়নি বিধবার বসতভিটা:  বেপরোয়া ভূমিদস্যু নোমানের হাত থেকে

আপডেট : জুলাই, ১৩, ২০২০, ১:০৭ অপরাহ্ণ

:

স্টাফ রিপোর্টার: 
ভোলার বোরহানউদ্দিন উপজেলার দক্ষিণ বাটামারা ৮ নং ওয়ার্ডের ভূমিদস্যু নোমান বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার সাধারণ মানুষ। সরকারি জমি দখল , জালিয়াতি করে অন্যের জমি দখল, মেঘনায় বেড়ী ব্লোক ফেলতে বাধা প্রদান মিথ্যা মামলা দিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডে জড়িত নোমান বাহিনী।
স্থানীয়রা অভিযোগ করে জানান, কয়ছর মিয়ার ছেলে নোমান প্রাইমারি স্কুলের শিক্ষকতা করলেও বিভিন্ন প্রতারণা ও কূট-কৌশলের মাধ্যমে অর্থ আত্মসাৎ ও ভূমি দখল তার প্রধান পেশা হয়ে দাঁড়িয়েছে। তার এর সকল অপকর্ম চালাতে তিনি সবসময়ই সরকারদলীয় পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে থাকেন। ২০০১ সালে তার নিজ এলাকায় বিএনপি ক্যাডার হিসেবে ত্রাসের রামরাজত্ব ছিলো তার হাতে। সে সময়ে তার বিরুদ্ধে বোরহানউদ্দিন থানায় জি আর ৭৮৪/২০০৫,জি আর ২১৩/২০০১,জি আর ০৮/২০০৩ সহ একাধিক মামলার আসামি ছিলেন নোমান।
পরবর্তীতে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার দায়িত্বভার গ্রহণের পর কয়েক বছর গা-ডাকা দিয়েছিলেন তিনি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পাঁচ বছর পর কৌশলে এলাকার এক আওয়ামী লীগের নেতার হাত ধরে দলীয় নাম ব্যবহার করে আবারও বেপরোয়া ওঠেন নোমান। জাল জালিয়াতির মাধ্যমে কৃষি ও জনতা ব্যাংকের টাকা লোন নিয়ে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। নোমানের রয়েছে এলাকায় একটি সক্রিয় ভূমি দস্যু বাহিনী।
গত ৬-১১-২০১৯ তারিখে নোমান ও তার অন্যান্য সহযোগী তার বড় ভাই হারুন মাস্টার, লুৎফর হাওলাদারের ছেলে লিটন, নেজু হাওলাদারের ছেলে সাহাবুদ্দিন সহ আরো কয়েকজন মিলে দক্ষিণ বাটামারা ৮নং ওয়ার্ড বাংলাবাজার এলাকার মৃত আবু সাঈদ মুন্সীর বিধবা স্ত্রী বিবি রহিমাকে মারধর করে ও বসত ঘর ভাঙচুর করে হামলা চালিয়ে বস ভিটা থেকে বিধবাকে উচ্ছেদের চেষ্টা চালায়। ওই ঘটনায় বিধবা রহিমা কারো কাছে বিচার না পেয়ে স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল এর কাছে বিচার দাবি করেন। এমপি আলী আজম মুকুল বিধবা রহিমা ঘটনার বর্ণনা শুনে মর্মাহত হন এবং বোরহানউদ্দিন থানায় লিখিত অভিযোগ দায়ের করার নির্দেশ প্রদান করেন।
বিবি রহিমা নোমান সহ ৫ জনকে আসামী করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনা তদন্তের পর প্রায় ছয় মাস আসামীগণ চুপচাপ থাকলেও বর্তমানে বিধবাকে বসতভিটা থেকে উচ্ছেদ করার জন্য হত্যার হুমকি দিচ্ছে বলে জানায় বিবি রহিমা।
স্থানীয়রা আরো জানান, দক্ষিন বাটামারা বাংলা বাজারে জমি দখল করে রাতের আঁধারে টিনের চালা দিয়ে প্রায় দুই শত ফুট একটি ঘর নির্মাণ করে জবর দখল করে রাখছে নোমান। মেঘনা নদী ভাঙ্গন রোধে সিসি ব্লোকের কাজ শুরু হলে ঠিকাদারের লেবারগন বাংলাবাজার সংলগ্ন বড়ী বাধে সিসি ব্লোক ফালাতে গেলে বেড়ীতে জমির মালিকানা দাবি করে বেড়ী বাধে ব্লোক বসাতে দিচ্ছেনা নোমান। নেমানের এসকল অপকর্মের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও তার বাহিনী দিয়ে বিভিন্ন ভাবে নির্যাতন চালায়।
এসকল অভিযোগের বিষয়ে নেমানের মুঠোফোন তার বক্তব্য জানতে চাইলে তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করেন এবং তিনি ফ্রি হয়ে কথা বলবেন বলে ফেনের লাইন কেটে দেন।
ভূমিদস্যু নোমানের অত্যাচারের হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।
এবিষয়ে বোরহানউদ্দিন থানা অফিসার ইনচার্জ (ওসি) ম.এনামুল হক জানান, এসকল অভিযোগের ভিত্তিতে কেউ থানায় লিখিত অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করবো।
Attachments area

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

আইন উপদেষ্টা: মো.কামাল হোসেন,এ্যাডভোকেট বাংলাদেশ সুপ্রিমকোর্ট,ঢাকা।
উপদেষ্টা সম্পাদক: আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) ঢাকা।
উপদেষ্টা: মো.নকীব তালুকদার, ব্যবস্থাপনা সম্পাদক-মো.জাহিদুল ইসলাম দুলাল,সভাপতি লালমোহন জার্নালিষ্ট ফোরাম,ভোলা।
সম্পাদক: মো.শিমুল চৌধুরী
প্রকাশক:আরিফুর রহমান(রাহাত)
অফিস: ৭২৪,১ম তলা প্রেসক্লাব ভবন,ভোলা।
লালমোহন অফিস: ১২ নং ওয়ার্ড লালমোহন পৌরসভা,ভোলা।
বার্তা কক্ষ ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৭১৫-২৬১৬৪৫

কারিগরি সহায়তা: AMS IT BD

শিরোনাম :
★★ কিশোর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুব (২য় পর্ব) ★★ ভোলায় টাকার বিনিময়ে ধর্ষকের মুক্তি: ধর্ষণ না করেও মামুন হাজতে! ★★ দৈনিক মাতৃজগত পুরস্কার ২০২০ পেলেন সাংবাদিক প্রভাষক কবি রিপন শান ★★ প্রধানমন্ত্রীর জাদুকরী নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ- এমপি শাওন ★★ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার কৃষকের কল্যানে সফলতার আইডল-এমপি শাওন ★★ সাভার এনডিবির আহবায়ক হলেন ওয়াদুদ ★★ কিশোর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহবুব (১ম পর্ব) ★★ লালমোহনে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরন করলেন এমপি শাওন ★★ লালমোহন জিএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ছেলে জেলা ছাত্র ঐক্য পরিষদে অন্তর্ভুক্ত ★★ এমপি শাওনের সম্মানে ভোলার লালমোহনের বীরমুক্তিযোদ্ধাদের মিলনমেলা